মুমিনুলের ব্যাটে আরেক ফিফটি

মুক্তার আলির মিডিয়াম পেস আর নাবিল সামাদের স্পিনে দেড়শোর নিচে গুটিয়ে গিয়েছিল শেখ জামাল ধানমন্ডি। মামুলি রান তাড়ায় মোহাম্মদ নাঈম আর মুমিনুল হকের ফিফটিতে অনায়াসে জিতেছে লিজেন্ড অব রূপগঞ্জ।
Mominul Haque
ছবি: স্টার

মুক্তার  আলির মিডিয়াম পেস আর নাবিল সামাদের স্পিনে দেড়শোর নিচে গুটিয়ে গিয়েছিল শেখ জামাল ধানমন্ডি। মামুলি রান তাড়ায় মোহাম্মদ নাঈম আর মুমিনুল হকের ফিফটিতে অনায়াসে জিতেছে লিজেন্ড অব রূপগঞ্জ। 

ঢাকা প্রিমিয়ার লিগের অষ্টম রাউন্ডের ম্যাচ রূপগঞ্জ জিতেছে ৮ উইকেটের বড় ব্যবধানে। আগে ব্যাট করে শেখ জামালের করা ১৪১ রান ২১.২ ওভার হাতে রেখে পেরিয়ে যায় রূপগঞ্জ। এই জয়ে ৯ ম্যাচে ১৬ পয়েন্ট হয়ে গেছে তাদের।

দলকে জেতাতে ৬৩ রানের ইনিংস খেলেন মোহাম্মদ নাঈম। আর আগের ম্যাচে ৯৩ রান করা মুমিনুল এবারও করেছেন ফিফটি। ৬০ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে আসেন তিনি।

সকালে টস জিতে শেখ জামালকে ব্যাট করতে দিয়ই চেপে ধরে রূপগঞ্জ। নাবিল আর মুক্তার ভাগাভাগি করে তুলতে থাকেন একের পর এক উইকেট। এক পর্যায়ে ১০০ রানেই ৬ উইকেট হারিয়ে বসে তারা। সাতে নামা তানবীর হায়দার ৩৫ রান করে কিছুটা প্রতিরোধ গড়লেও ১৪১ রানের বেশি করতে পারেনি শেখ জামাল।

ওই সহজ লক্ষ্যে নেমে ৩২ রানে মেহেদী মারুফকে হারানোর পর আর কোন সমস্যাই হয়নি রূপগঞ্জের। ওয়ানডাউনে নামা মুমিনুল হককে নিয়ে দলকে জয়ের পথে নিয়ে যান নাঈম। ৬৩ রান করে নাঈম ফেরার পর বাকি আনুষ্ঠানিকতা সারেন অধিনায়ক নাঈম ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর:

শেখ জামাল ধানমন্ডি: ৪৩.২ ওভারে ১৪১ (তানবীর ৩৫, ফারদিন ২৮;  নাবিল ৩/৩০, মুক্তার ৩/৩৩)

লিজেন্ড অব রূপগঞ্জ: ২৮.৪ ওভারে ১৪৫/২ (নাঈম ৬৩, মুমিনুল ৬০* ; ইলিয়াস ২/২১)

ফল: লিজেন্ড অব রূপগঞ্জ ৮ উইকেটে জয়ী।

Comments

The Daily Star  | English

Record job vacancies hurt govt services

More than a quarter of the 19 lakh posts in the civil administration are now vacant mainly due to the authorities’ reluctance to initiate the recruitment process.

8h ago