সুপ্রভাত বাসের মালিক ননী গোপাল রিমান্ডে

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমদকে চাপা দেওয়া সুপ্রভাত পরিবহনের ওই বাসটির মালিক ননী গোপাল সরকারকে তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।
Suprabhat Owner
৫ এপ্রিল ২০১৯, শিক্ষার্থী আবরাব আহমদকে চাপা দেওয়া সুপ্রভাত পরিবহনের ওই বাসের মালিক ননী গোপাল সরকারকে গ্রেপ্তারের পর গোয়েন্দা পুলিশের হেফাজতে নেওয়া হয়। ছবি: স্টার

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমদকে চাপা দেওয়া সুপ্রভাত পরিবহনের ওই বাসটির মালিক ননী গোপাল সরকারকে তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক কাজী শরিফুল ইসলামের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লাহ আজ (৫ এপ্রিল) ননী গোপালের বিরুদ্ধে এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, ননী গোপালের জামিন চেয়ে তার আইনজীবীর করা আবেদন খারিজ করে দেন আদালত।

আজ ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানান, গতকাল সন্ধ্যায় রাজধানীর মুগদা এলাকা থেকে সুপ্রভাত পরিবহণের ওই বাসের মালিক ননী গোপাল সরকারকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, “প্রাথমিকভাবে সুপ্রভাত বাসটির চালক সিরাজুল ইসলাম দুর্ঘটনার কথা স্বীকার করায় ধারণা ছিলো সেই আবরারকে হত্যা করেছে। যে কারণে পুলিশ তাকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে।

পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে কন্ডাক্টর মো. ইয়াসির আরাফাত (২২) এবং হেলপার মো. ইব্রাহিম হোসেনকে (২১) গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয় বলেও উল্লেখ করেন তিনি। বলেন, আসামিরা আদালতে দায় স্বীকার করে এবং বাসের মালিক ননী গোপাল সরকারের নির্দেশে সেদিন বাস চালিয়েছিলেন মর্মে জবানবন্দি দেন কন্ডাক্টর ইয়াসির।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ননী গোপাল সরকার গোয়েন্দা পুলিশকে জানায়, বাসটির রুট পারমিট ছিলো মহাখালী থেকে ব্রাহ্মণবাড়িয়া রুটে। কিন্তু সুপ্রভাত বাস কোম্পানির প্রতিনিধির সাথে যোগসাজশে সুপ্রভাত ব্যানারে সদরঘাট (ভিক্টোরিয়া পার্ক) গাজীপুরা রুটে চালিয়ে আসছিলো, যোগ করেন ডিএমপি কর্মকর্তা।

উল্লেখ্য, গত ১৯ মার্চ রাজধানীর নর্দ্দা এলাকায় সুপ্রভাত বাসের চাপায় ইউনিভার্সিটি অব প্রফেশনালসের শিক্ষার্থী আবরার আহমদ নিহত হন। এ ঘটনায় আবরারের বাবা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহামদ চৌধুরী বাদী হয়ে গুলশান থানায় মামলা করেন। মামলায় বাসটির চালক সিরাজুল ইসলাম, কন্ডাক্টর ইয়াসির আরাফাত, চালকের সহকারী ইব্রাহীম এবং বাসটির মালিককে আসামি করা হয়।

Comments

The Daily Star  | English

Air pollution caused most deaths in 2021

Air pollution has become the leading cause of death in Bangladesh, outpacing fatalities from high blood pressure, poor diet and tobacco use, found a new study.

9h ago