অস্বস্তি ছাড়াই ব্যাটিং অনুশীলনে মাহমুদউল্লাহ

আজ কি ব্যাট করবেন? মিরপুর একাডেমি মাঠে চেনা সাংবাদিকের প্রশ্নে হেসে মাহমুদউল্লাহর জবাব- ‘অনেক দিন তো বসে আছি, আর কত?’ খানিকক্ষণ পরেই দেখা গেল প্যাড-গ্লাভস পরে ব্যাট নিয়ে ছুটছেন নেটে। পাক্কা ৪০ মিনিট ব্যাটিং অনুশীলন করে এসে জানালেন, ‘নেই কোন অস্বস্তি’।
Mahmudullah
ব্যাটিং অনুশীলন শেষে মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি: একুশ তাপাদার

আজ কি ব্যাট করবেন? মিরপুর একাডেমি মাঠে চেনা সাংবাদিকের প্রশ্নে হেসে মাহমুদউল্লাহর জবাব- ‘অনেক দিন তো বসে আছি, আর কত?’  খানিকক্ষণ পরেই দেখা গেল প্যাড-গ্লাভস পরে ব্যাট নিয়ে ছুটছেন নেটে।  পাক্কা ৪০ মিনিট ব্যাটিং অনুশীলন করে এসে জানালেন, ‘নেই কোন অস্বস্তি’।

বেশ কয়েকদিন থেকেই কাঁধে একটা ব্যথা বয়ে বেড়াচ্ছিলেন মাহমুদউল্লাহ। নিউজিল্যান্ড সফরে ফিল্ডিংয়ে ডাইভ দিতে সেটা আরও বেড়ে যায়। অস্বস্তি দূর করতে এমআরআই করলে কাঁধে একটা সমস্যা পাওয়া যায়। চিকিৎসকের ভাষায় যেটা –‘গ্রেড-৩ টিয়ার’। শুরুতে এটা শুনে মাহমুদউল্লাহ নিজেও ঘাবড়ে গিয়েছিলেন। কিন্তু পরে চিকিৎসকের কাছেই জেনেছেন, ব্যাটসম্যানদের জন্য এরকম ইনজুরি গুরুতর কিছু নয়। পেসার হলে হয়ত চিন্তার কারণ ছিল।

তবে যেহেতু সামনে বিশ্বকাপ তাই কোন রকম ঝুঁকি না নিতে ঢাকা প্রিমিয়ার লিগে এখনো খেলতে নামেননি তিনি। নিউজিল্যান্ড সফর থেকে ফেরার পর এই কদিন রানিং করছিলেন। শনিবারই প্রথম ব্যাট হাতে নিলেন। স্পিন, পেস সব রকম বলই স্বচ্ছন্দে খেলেছেন। অনুশীলন শেষে কি অবস্থা জিজ্ঞেস করতে জানালেন, ‘না কোন অস্বস্তি নেই। আলহামদুল্লিল্লাহ কোন সমস্যা ছাড়াই ব্যাট করলাম। সব রকমের বলই খেলেছি। কোন ব্যথা নেই।’

তবে বোলিং অনুশীলনের কথা জিজ্ঞেস করতেই একটু নেতিবাচক উত্তর, ‘না বোলিংটা এখন করা যাবে না। বোলিংয়ে সমস্যা আছে।’

বিশ্বকাপ আসতে এখনো মাস দুয়েক সময় হাতে আছে। মাহমুদউল্লাহর আশা এই সময়ে বোলিং করার মতোও ফিটনেস চলে আসবে তার। যেহেতু তিনি অনিয়মিত বোলার, তাই বোলিং ফিটনেস নিয়ে এখনি উদ্বিগ্নও নন তিনি।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

7h ago