জীবনের সঙ্গে লড়াইয়ে হেরে গেলেন দমকলের লড়াকু সোহেল

অন্যের প্রাণ বাঁচানোই ছিলো তার কাজ। নিজের প্রাণকে তুচ্ছ করে হলেও। সেই প্রমাণই রেখে গেলেন দমকল বাহিনীর লড়াকু সৈনিক সোহেল রানা।
Sohel Rana
চলে গেলেন দমকলকর্মী সোহেল রানা। ছবি: সংগৃহীত

অন্যের প্রাণ বাঁচানোই ছিলো তার কাজ। নিজের প্রাণকে তুচ্ছ করে হলেও। সেই প্রমাণই রেখে গেলেন দমকল বাহিনীর লড়াকু সৈনিক সোহেল রানা।

আজ (৮ এপ্রিল) ভোরে সিঙ্গাপুরের একটি হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করলেন রাজধানীর বনানীতে অবস্থিত এফআর টাওয়ারে উদ্ধার কাজ করতে গিয়ে আহত সোহেল।

দমকল বাহিনীর সদরদপ্তরের অপারেটর ফরিদ উদ্দিন দ্য ডেইলি স্টারকে জানান, সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোহেল আজ ভোররাত সোয়া ২টার দিকে শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

গত ২৮ মার্চ এফআর টাওয়ারে আগুন লাগার পরপরই দমকল বাহিনীর সদস্য হিসেবে উদ্ধারকাজে যোগ দেন সোহেল। সেই আগুনে ২৬ জনের মৃত্যু হয়। আহত হন শ’ খানেক। ভবনে আটকে পড়া ব্যক্তিদের মই দিয়ে উদ্ধার করার সময় তার পা ভেঙ্গে যায়। তার পাকস্থলীতেও আঘাত লাগে।

গুরুতর আহত সোহেলকে প্রথমে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারপর, তাকে উন্নত চিকিৎসার জন্যে সিঙ্গাপুরে নেওয়া হয়।

কিশোরগঞ্জের ইটনা উপজেলায় কৃষক বাবা নূর ইসলামের ছেলে সোহেল তার পাঁচ ভাই-বোনের মধ্যে দ্বিতীয় এবং আর্থিকভাবে সংসারের ভার বহন করছিলেন।

আরও পড়ুন:

এ মৃত্যুর দায় কার

Comments

The Daily Star  | English

PM suggests common currency for Muslim nations

Prime Minister Sheikh Hasina today suggested that the Muslim countries introduce a common currency like the euro of the European Union to facilitate trade and commerce among them

7m ago