মাদরাসা শিক্ষার্থীর গায়ে আগুন

ফেনীর সোনাগাজীর ওসি প্রত্যাহার

ফেনীর একটি মাদরাসার শিক্ষার্থীর গায়ে আগুন দেওয়ার ঘটনায় সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আজ (১০ এপ্রিল) প্রত্যাহার করা হয়েছে।
Bangladesh Police

ফেনীর একটি মাদরাসার শিক্ষার্থীর গায়ে আগুন দেওয়ার ঘটনায় সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আজ (১০ এপ্রিল) প্রত্যাহার করা হয়েছে।

পুলিশের এআইজি মোহাম্মদ সোহেল রানার বরাত দিয়ে আমাদের সংবাদদাতা জানান, ওসি মোহাম্মদ মোয়াজ্জেম হোসেনকে প্রত্যাহার করা হয়েছে।

এছাড়াও, এ সংক্রান্ত মামলা “গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে” বলেও জানান তিনি।

এদিকে, আজ মামলার প্রধান অভিযুক্তসহ তিনজনকে রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন ফেনীর আদালত।

সোনাগাজী থানার উপ-পরিদর্শক (এসআই) কামাল হোসেন মামলার অভিযুক্তদের আদালতে হাজির করে রিমান্ড আবেদন করলে জ্যেষ্ঠ বিচারিক হাকিম সফর উদ্দিন আহমেদ এই আদেশ দেন।

মামলার প্রধান অভিযুক্ত সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার প্রিন্সিপাল মওলানা সিরাজ উদ দৌলাকে সাতদিনের রিমান্ড এবং অপর দুই অভিযুক্ত- একই মাদরাসার ইংরেজি বিভাগের প্রভাষক আফসার উদ্দিন এবং আলিম পরীক্ষার্থী আরিফুল ইসলামের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মামলার সূত্র ধরে পুলিশ গত ৮ এপ্রিল আফসার এবং আরিফকে গ্রেপ্তার করেন পুলিশ।

উল্লেখ্য, গত মাসে মাদরাসার এক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে দায়ের করা মামলা তুলে নিতে বলেন প্রিন্সিপাল মওলানা সিরাজ উদ দৌলা। সেই শিক্ষার্থী রাজি না হওয়ায় ৬ এপ্রিল তার গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠে।

‘আগুন হামলার শিকার’ সেই শিক্ষার্থী এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন।

Comments

The Daily Star  | English

President appoints seven new state ministers

President Mohammed Shahabuddin today appointed seven new state ministers in the cabinet led by Prime Minister Sheikh Hasina

3h ago