শীর্ষ খবর

‘নুসরাত হত্যার তদন্তে কোনো গাফলতি পেলে হাইকোর্ট পদক্ষেপ নিবে’

ফেনীর সোনাগাজীর মাদরাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফির ‘আগুন হামলায়’ নিহত হওয়ার ঘটনায় যদি কোনো গাফলতি দেখা যায় তাহলে হাইকোর্ট পদক্ষেপ নিবে।
Nusrat Jahan Rafi
‘আগুন হামলায়’ নিহত ফেনীর সোনাগাজীর মাদরাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফি। ছবি: সংগৃহীত

ফেনীর সোনাগাজীর মাদরাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফির ‘আগুন হামলায়’ নিহত হওয়ার ঘটনায় যদি কোনো গাফলতি দেখা যায় তাহলে হাইকোর্ট পদক্ষেপ নিবে।

নুসরাত হত্যার বিচার বিভাগীয় তদন্তে উচ্চ আদালতের স্বপ্রণোদিত নির্দেশনার জন্যে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক আবেদন করলে হাইকোর্ট বেঞ্চের বিচারপতি শেখ হাসান আরিফ এবং বিচারপতি রাজিক আল জলিল এ কথা বলেন।

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক নুসরাতের মৃত্যু সংক্রান্ত কয়েকটি দৈনিকের প্রতিবেদন হাইকোর্ট বেঞ্চে উপস্থাপন করে বলেন যে এ ঘটনায় সারাদেশে প্রতিবাদ হচ্ছে এবং দোষীদের চিহ্নিত ও বিচারের জন্যে এর একটি বিচার বিভাগীয় তদন্ত হওয়া উচিত।

আদালত তাকে জানান যে এ ঘটনায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) একটি তদন্ত করছে। এছাড়াও, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই এ ঘটনায় উদ্বিগ্ন।

সাগর, রুনী, তনু ও মিতু হত্যার মতোই নুসরাতের হত্যাকাণ্ডটি যেনো চাপা পড়ে না যায় সে বিষয়েও সবাইকে সতর্ক থাকার কথাও বলা হয়েছে।

আরও পড়ুন:

বাঁচানো গেল না ফেনীর মাদ্রাসাছাত্রীকে

নুসরাতের হত্যাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

আগুন মেয়ে

কার বিচার চাই, কার কাছে চাই

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

11h ago