আট ম্যাচ নিষিদ্ধ কস্তা, সঙ্গে জরিমানাও

রেফারিকে অশ্রাব্য গালিগালাজ করার কারণে বড় শাস্তি পেতে যাচ্ছেন অ্যাতলেতিকো মাদ্রিদের দিয়াগো কস্তা, এমন ধারণাটা সবার আগেই ছিল। শেষ পর্যন্ত হলোও তাই। তাকে আট ম্যাচ নিষিদ্ধ করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। শুধু নিষেধাজ্ঞায় পার পাচ্ছেন না এ স্ট্রাইকার, গুনতে হচ্ছে জরিমানাও।
ছবি: এএফপি

রেফারিকে অশ্রাব্য গালিগালাজ করার কারণে বড় শাস্তি পেতে যাচ্ছেন অ্যাতলেতিকো মাদ্রিদের দিয়াগো কস্তা, এমন ধারণাটা সবার আগেই ছিল। শেষ পর্যন্ত হলোও তাই। তাকে আট ম্যাচ নিষিদ্ধ করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।  শুধু নিষেধাজ্ঞায় পার পাচ্ছেন না এ স্ট্রাইকার, গুনতে হচ্ছে জরিমানাও।

বার্সেলোনার সঙ্গে লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে সে কাণ্ডটি ঘটিয়েছিলেন কস্তা। স্প্যানিশ রেফারি হেসুস গিল মানজানো অভিযোগ করেছিলেন, কস্তা তার মাকে নিয়ে অশ্রাব্য গালিগালাজ করার কারণেই লাল কার্ড দেখিয়েছেন। এরপরই এ নিয়ে তদন্তে নামে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। আর অভিযোগ সত্যি প্রমাণিত হওয়ায় বড় শাস্তি পেতে হচ্ছে কস্তাকে।

লাল কার্ড দেখার পর আরও ক্ষেপে গিয়েছিলেন কস্তা। রেফারির দিকে তেড়ে যান তিনি। এমনকি তার হাতেও ধরেন। এ কারণেই বেশি শাস্তি পাচ্ছেন তিনি। গালি দেওয়ার জন্য চার ম্যাচ এবং রেফারির গায়ে হাত দেওয়ার জন্য চার ম্যাচ মিলিয়ে মোট আট ম্যাচের জন্য নিষিদ্ধ হন ব্রাজিলে জন্ম নেওয়া এ স্প্যানিশ ফরোয়ার্ড।

৩০ বছর বয়সী এ তারকাকে জরিমানাও করা হয়েছে নেহাত কম না। ৬০১০ ইউরো জরিমানা দিতে হবে তাকে। এছাড়া জরিমানা করা হয়েছে তার ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদকেও। স্প্যানিশ ক্লাবটিকে জরিমানা দিতে হবে ২৮০০ ইউরো। তবে শাস্তিটা বড় হতে পারতো আরও। ১২ ম্যাচ নিষিদ্ধ হতেন যদি না তাকে শান্ত করার চেষ্টা না করতেন বার্সেলোনা তারকা জেরার্দ পিকে। তাকে জোর করে ধরে সে স্থান থেকে নিয়ে গিয়ে কথা বলতে নিষেধ করেছিলেন বার্সা ডিফেন্ডার।

আট ম্যাচের জন্য নিষিদ্ধ হওয়ায় মৌসুমই শেষ হয়ে গেছে কস্তার। কারণ লিগে এর মধ্যেই ৩১টি ম্যাচ খেলে ফেলেছে অ্যাতলেতিকো। তাদের আর ম্যাচ বাকি রয়েছে সাতটি। আর কোপা দেল রে ও চ্যাম্পিয়ন্স লিগ থেকে আগেই বিদায় নিয়েছে দলটি।

Comments