সোনাগাজী মাদরাসার অধ্যক্ষ, প্রভাষকের এমপিও স্থগিতের সুপারিশ

ফেনীর সোনাগাজী উপজেলার ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ এ এস এম সিরাজ উদদৌলা এবং একই মাদরাসার ইংরেজির প্রভাষক আফসার উদ্দিনের এমপিও স্থগিত করার সুপারিশ করা হয়েছে।
Madrasah education board
ছবি: সংগৃহীত

ফেনীর সোনাগাজী উপজেলার ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ এ এস এম সিরাজ উদদৌলা এবং একই মাদরাসার ইংরেজির প্রভাষক আফসার উদ্দিনের এমপিও স্থগিত করার সুপারিশ করা হয়েছে।

গতকাল (১১ এপ্রিল) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালকের কাছে লেখা এক চিঠিতে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সফিউদ্দিন আহমেদ সেই দুই শিক্ষকের এমপিও স্থগিত করার সুপারিশ করেছেন।

চিঠিতে বলা হয়, আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে শ্লীলতাহানি মামলা এবং হত্যা মামলায় মাদরাসার অধ্যক্ষ এ এস এম সিরাজ উদদৌলা এবং একই মাদরাসার ইংরেজির প্রভাষক আফসার উদ্দিন গ্রেপ্তার হওয়ায় তাদের এমপিও স্থগিত হওয়া প্রয়োজন।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালকে অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৭ মার্চ সোনাগাজীর ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষের বিরুদ্ধে যৌনহয়রানির অভিযোগে মামলা দায়ের করেন একই মাদরাসার শিক্ষার্থী ও আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফি।

এরপর গত ৬ এপ্রিল আলিম পরীক্ষা শুরু হওয়ার কয়েক মিনিট আগে বোরখা পরিহিত কয়েকজন পরীক্ষার্থী নুসরাতকে মিথ্যা বলে মাদরাসার ছাদে নিয়ে যায়। সেখানে কেরোসিন ঢেলে তার গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে ভুক্তভোগীর বরাত দিয়ে এই গণমাধ্যমকে জানিয়েছিলেন তার ভাই মাহমুদুল হাসান নোমান।

তিনি আরও জানিয়েছিলেন, ছাদে নিয়ে গিয়ে তারা প্রথমে নুসরাতকে গত ২৭ মার্চ অধ্যক্ষের নামে দায়ের করা যৌনহয়রানির মামলা তুলে নেওয়ার কথা বলে। কিন্তু, তিনি রাজি না হওয়ায় এক পর্যায়ে চারজন মিলে নুসরাতের পায়ে আগুন ধরিয়ে দেয়।

আগুনে নুসরাতের শরীরের প্রায় ৮০ শতাংশ পুড়ে যাওয়ায় গত ২০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

Comments

The Daily Star  | English

International Mother Language Day: Languages we may lose soon

Mang Pru Marma, 78, from Kranchipara of Bandarban’s Alikadam upazila, is among the last seven speakers, all of whom are elderly, of Rengmitcha language.

8h ago