দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলে চমক নরকিয়া, আছেন আমলা

চলতি বছরেই শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক হয় পেসার আনরিক নরকিয়ার। ওই সিরিজে ৪ ম্যাচ খেলে ৮ উইকেট নেন তিনি, তবে নজর কেড়েছেন গতিময় বোলিংয়ের কারণে। কম অভিজ্ঞতা থাকলেও ২৬ বছর বয়সী পেসারকে এবার বিশ্বকাপ দলে জায়গা দিয়েছেন নির্বাচকরা। টিকে গেছেন ওয়ানডেতে গেল কয়েকদিন ফর্ম হারানো হাশিম আমলা।
Anrich Nortje
ছবি: এএফপি

চলতি বছরেই শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক হয় পেসার আনরিক নরকিয়ার। ওই সিরিজে ৪ ম্যাচ খেলে ৮ উইকেট নেন তিনি, তবে নজর কেড়েছেন গতিময় বোলিংয়ের কারণে। কম অভিজ্ঞতা থাকলেও ২৬ বছর বয়সী পেসারকে এবার বিশ্বকাপ দলে জায়গা দিয়েছেন নির্বাচকরা। টিকে গেছেন ওয়ানডেতে গেল কয়েকদিন ফর্ম হারানো হাশিম আমলা।

আমলা থাকলেও বাদ দেওয়া হয়েছে টপ অর্ডার ব্যাটসম্যান রেজা হ্যান্ড্রিকসকে। টপ অর্ডারে আমলার সঙ্গে আছেন এইডেন মারক্রাম। দলে নেওয়া হয়েছে চায়নাম্যান বোলার তাবরাইজ শামসিকে।

দলে আছেন এই বিশ্বকাপ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দেওয়া ইমরান তাহির আর জেপি ডুমিনি। আমলা এমন ঘোষণা না দিলেও বয়স বিবেচনায় এটি তারও হয়ত শেষ বিশ্বকাপ।

বরাবরের মতই দক্ষিণ আফ্রিকার পেস আক্রমণ বেশ ধারালো। ডেল স্টেইনের সঙ্গে আছেন কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, আন্দিলে ফেলুকওয়ায়োরা। বিশ্বের যেকোনো ব্যাটিং লাইনআপকে কাঁপিয়ে দেওয়ার ক্ষমতা রাখে এই পেস বিভাগ।

৩০ মে বিশ্বকাপের প্রথম দিনেই স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল: ফাফ দু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক, জেপি দুমিনি, এইডেন মারক্রাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আরনিক নরকিয়া, আন্দিলে ফেলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ডেল স্টেইন, ইমরান তাহির, রাসি ফন ডার ডাসেন।

Comments