তাসকিনের ঝলকের পর নাফীসের সেঞ্চুরি

কাজটা সহজ করে দিয়েছিলেন তাসকিন আহমেদ আর মোহাম্মদ শহিদ। তাদের পেসে প্রাইম দোলেশ্বরকে অল্প রানে আটকে দেওয়ার পর ঠান্ডা মেজাজে সেঞ্চুরি করে ম্যাচ জেতালেন শাহরিয়ার নাফীস।
Taskin Ahmed
তাসকিন আহমেদ, ফাইল ছবি: ফিরোজ আহমেদ

কাজটা সহজ করে দিয়েছিলেন তাসকিন আহমেদ আর মোহাম্মদ শহিদ। তাদের পেসে প্রাইম দোলেশ্বরকে অল্প রানে আটকে দেওয়ার পর ঠান্ডা মেজাজে সেঞ্চুরি করে ম্যাচ জেতালেন শাহরিয়ার নাফীস।

ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগ পর্বের ম্যাচে ৭ উইকেটে জিতেছে লিজেন্ডস অব রূপগঞ্জ। তাসকিন-শহিদের তোপে দোলেশ্বর ২০৫ রানে গুটিয়ে গেলে ৩৪ বল হাতে রেখে ওই রান টপকে যায় টেবিলের শীর্ষে থেকে শিরোপার দিকে ছুটতে থাকা রূপগঞ্জ।

২০৬ রানের মামুলি রান তাড়ায় শুরুতেই মোহাম্মদ নাইমকে হারিয়েছিল রূপগঞ্জ। এরপর ওয়ানডাউনে নেমে মেহেদী মারুফের সঙ্গে শতরানের জুটি গড়েন নাফীস। ৪১ করা মারুফ ফেরার পর আরও ৫১ রানের জুটি আসে আসিফ আহমেদের সঙ্গে। ১৭ রান করে আসিফ ফিরে গেলে নাঈম ইসলামকে নিয়ে ম্যাচ জিতিয়ে আসেন নাফীস। তুলে নেন লিস্ট-এ ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি।

১৪২ বলের ইনিংসে ১১ চার আর ১ ছক্কায় নাফীস করেন ১১৩ রান। তার সঙ্গে ৩২ রান করে অপরাজিত ছিলেন অধিনায়ক নাঈম।

এর আগে টস জিতে ব্যাট করতে যাওয়া দোলেশ্বরকে চেপে ধরেন শহিদ আর তাসকিন। চোট কাটিয়ে ফিরেও বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে হতাশ তাসকিন এদিন বল হাতে জ্বলে উঠে নিজের ছন্দে ফেরার আভাস দিয়েছেন। ৯ ওভার বল করে ৫৪ রানে ৪ উইকেট নেন তাসকিন। শহিদ নেন ৩৫ রানে ৩ উইকেট। দুজনের বোলিংয়ে ৫ ওভার আগেই ২০৫ রানে থেমে যায় দোলেশ্বর।

সংক্ষিপ্ত স্কোর: 

প্রাইম দোলেশ্বর: ৪৫ ওভারে ২০৫ (সৈকত ৭২, সাইফ ৩৭; তাসকিন ৪/৫৪, শহিদ ৩/৩৫)

লিজেন্ডস অব রূপগঞ্জ: ৪৪.২ ওভারে ২০৮/৩ (নাফীস ১১৩*, মারুফ ৪১ ; মানিক ১/৩২, সাইফ ১/৩৪)

ফল: লিজেন্ডস অব রূপগঞ্জ ৭ উইকেটে জয়ী। 

Comments

The Daily Star  | English

Loan default now part of business model

Defaulting on loans is progressively becoming part of the business model to stay competitive, said Rehman Sobhan, chairman of the Centre for Policy Dialogue.

7h ago