শ্রীলঙ্কায় মৃতের সংখ্যা বেড়ে ২৯০

শ্রীলঙ্কায় থামছে না লাশের মিছিল। পবিত্র ইস্টার সানডের দিনে (২১ এপ্রিল) সিরিজ বোমা হামলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯০ এ। আহত হয়েছেন আরও প্রায় ৫০০ জন।
Sri Lanka blast
শ্রীলঙ্কার বাত্তিকোলায় একটি গির্জায় হামলার শিকার একজনকে ট্রলিতে করে নিয়ে যাচ্ছেন হাসপাতালের দুই কর্মী। ছবি: রয়টার্স

শ্রীলঙ্কায় থামছে না লাশের মিছিল। পবিত্র ইস্টার সানডের দিনে (২১ এপ্রিল) সিরিজ বোমা হামলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯০ এ। আহত হয়েছেন আরও প্রায় ৫০০ জন।

সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের মধ্যে ৩২ জন বিদেশি রয়েছেন। তারা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, তুরস্ক, ভারত, চীন, ডেনমার্ক, নেদারল্যান্ডস এবং পর্তুগালের নাগরিক।

বৌদ্ধ সংখ্যাগরিষ্ঠ দেশটির তিনটি গির্জা ও চারটি বিলাসবহুল হোটেলে হামলা হওয়ার পর এখনো কেউ এর দায় স্বীকার না করায় তা রহস্যাবৃতই রয়ে আছে। তবে কারো কারো ধারণা- এই হামলার মধ্য দিয়ে শ্রীলঙ্কায় জাতিগত সংঘাত আবার চাঙ্গা হয়ে উঠতে পারে।

আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স জানায়, এমন পরিস্থিতিতে গতকাল সন্ধ্যায় দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে একটি মসজিদে পেট্রোলবোমা ছোড়া হয়েছে এবং পশ্চিমাঞ্চলে মুসলিম মালিকানাধীন দুটি দোকানে আগুন দেওয়া হয়েছে।

সরকার ফেসবুক ও হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ রেখেছে। তবে দেশটিতে জারি করা কারফিউ আজ (২২ এপ্রিল) সকালে তুলে নেওয়া হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থাটি।

আরও পড়ুন:

‘কলম্বো বিমানবন্দরে পাওয়া বোমা নিষ্ক্রিয় করা হয়েছে’

‘অনেক বাচ্চা মাটিতে পড়ে ছিলো’

শ্রীলঙ্কার যেসব স্থানে বোমা হামলা হয়েছে

শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা ২০০ ছাড়িয়েছে, গ্রেপ্তার ৭

সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার হোন: প্রধানমন্ত্রী

Comments

The Daily Star  | English
US supports democratic Bangladesh

US supports a prosperous, democratic Bangladesh

Says US embassy in Dhaka after its delegation holds a series of meetings with govt officials, opposition and civil groups

10h ago