চট্টগ্রামে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা হত্যা মামলার আসামি নিহত

চট্টগ্রাম নগরীর ডাবলমুরিং থানার আগ্রাবাদ এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে স্থানীয় যুবলীগের এক কর্মী নিহত হয়েছেন।
gunfight
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রাম নগরীর ডাবলমুরিং থানার আগ্রাবাদ এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে স্থানীয় যুবলীগ নেতা হত্যা মামলার এক আসামি নিহত হয়েছেন।

গতকাল (২২ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টার দিতে জাম্বুরি পার্কে এ ঘটনা ঘটে।

ডাবলমুরিং জোন পুলিশের সহকারী কমিশনার আশিকুর রহমানের বরাতে আমাদের স্থানীয় সংবাদদাতা জানান, নিহতের নাম জাবেদ (২১)। তিনি কুমিল্লার মো. ইউসুফ বারীর ছেলে। যুবলীগ নেতা মহিউদ্দিন সোহেল হত্যা মামলার আসামি ছিলেন জাবেদ।

আশিকুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডাবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদ্বীপ দাশের নেতৃত্বে পুলিশের একটি দল গতকাল মধ্যরাতের দিকে ওই এলাকায় অভিযানে যায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে জাবেদ ও তার সহযোগীরা গুলি চালায়।

পরে ঘটনাস্থল থেকে জাবেদকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে পুলিশ। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে একটি চাইনিজ পিস্তল, দুটি এলজি এবং কয়েকদিন আগে ওই স্থান থেকে পুলিশের হারিয়ে যাওয়া একটি অস্ত্র উদ্ধার করা হয়।

এ ঘটনায় ডাবলমুরিং থানার ওসি সদ্বীপ দাশ আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এছাড়াও, পুলিশের এক কর্মকর্তাকে লাঞ্ছিতের ঘটনায় দায়েরকৃত মামলার আসামি ছিলেন জাবেদ, যোগ করেন আশিকুর।

Comments

The Daily Star  | English

Students bleed as BCL pounces on them

Not just the students of Dhaka University, students of at least four more universities across the country bled yesterday as they came under attack by Chhatra League men during their anti-quota protests.

31m ago