জায়ানের মরদেহ ঢাকায় পৌঁছেছে

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় নিহত মশিউল হক চৌধুরীর ছেলে ও আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর মরদেহ ঢাকায় পৌঁছেছে।
Areoplane
২৪ এপ্রিল ২০১৯, শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে জায়ানের মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় নিহত মশিউল হক চৌধুরীর ছেলে ও আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর মরদেহ ঢাকায় পৌঁছেছে। 

আজ (২৪ এপ্রিল) শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে জায়ানের মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে। 

বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আবদুল্লাহ আল ফারুক দ্য ডেইলি স্টারকে জানান, জায়ানের মরদেহ বহনকারী বিমানটি আজ বেলা ১২টা ৪২ মিনিটে অবতরণ করে। পরিবারের কাছে মরদেহ হস্তান্তরের জন্য প্রস্তুতি নিচ্ছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

আজই বনানীর চেয়ারম্যানবাড়ি মাঠে জায়ানের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর, বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে বলে পূর্বে সাংবাদিকদের জানান তার নানা শেখ ফজলুল করিম সেলিম। 

শ্রীলঙ্কায় ইস্টার সানডের সকালে চার্চ ও হোটেলে আত্মঘাতী সিরিজ বোমা হামলায় নিহত হয় জায়ান। হামলার সময় মশিউল হক চৌধুরীর সঙ্গে কলম্বোর একটি রেস্তোরাঁয় নাস্তা করছিলো সে। 

এর আগে, ছুটিতে দুই সন্তানকে নিয়ে শ্রীলঙ্কায় ঘুরতে গিয়েছিলেন মশিউল হক চৌধুরী দম্পতি। মশিউল হকের স্ত্রী ও ছোট ছেলে হোটেল কক্ষে অবস্থান করায় ভয়াবহ ওই হামলার কবল থেকে বেঁচে যান।

তবে, হামলায় সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী গুরুতর আহত হয়ে কলম্বোর এক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য, বিশ্বব্যাপী ‘ইস্টার সানডে’ পালনের দিনে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো এবং শহরতলির তিনটি গির্জা ও দেশের বড় চার হোটেলে ভয়াবহ বোমা হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫৯-তে পৌঁছেছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। হামলায় কমপক্ষে ৫০০ ব্যক্তি আহত হয়েছেন।

Comments

The Daily Star  | English

Inadequate Fire Safety Measures: 3 out of 4 city markets risky

Three in four markets and shopping arcades in Dhaka city lack proper fire safety measures, according to a Fire Service and Civil Defence inspection report.

9h ago