ঢাকায় আসছে ‘উবার ইটস’

অন-ডিম্যান্ড রাইডশেয়ারিং কোম্পানি উবার-এর খাবার সরবরাহ সেবা ‘উবার ইটস্‌’ আগামী ৩০ এপ্রিল থেকে ঢাকায় তাদের কার্যক্রম চালু করতে যাচ্ছে।

অন-ডিম্যান্ড রাইডশেয়ারিং কোম্পানি উবার-এর খাবার সরবরাহ সেবা ‘উবার ইটস্‌’ আগামী ৩০ এপ্রিল থেকে ঢাকায় তাদের কার্যক্রম চালু করতে যাচ্ছে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, উদ্বোধনী পর্যায়ে ১৫০টিরও বেশি রেস্টুরেন্ট পার্টনারদের সঙ্গে কাজ করবে উবার ইটস্‌। স্মার্টফোনের অ্যাপভিত্তিক এই পরিসেবা ব্যবহার করে ঘরে বসেই গ্রাহকরা সুশি সামুরাই, পিৎজা গাই, চিজ, তেহরি এভিনিউ, সালাম’স কিচেন, সুলতান’স ডাইন, ম্যাডশেফ, চিলক্স এর মতো অন্যান্য আরও অনেক রেস্টুরেন্ট থেকে খাবার অর্ডার করতে পারবেন।

তবে প্রাথমিক পর্যায়ে সেবাটি শুধুমাত্র ঢাকার গুলশান, বনানী ও বারিধারা এলাকার গ্রাহকরা উপভোগ করতে পারবেন।

উবার ইটস্‌-এর ভারত ও দক্ষিণ এশিয়ার লিড ভাবিক রাথোড় বলেন, “বাংলাদেশের প্রতি উবারের প্রতিশ্রুতির একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে উবার ইটস্‌ বাংলাদেশে যাত্রা শুরু করতে যাচ্ছে। উবার যে প্রযুক্তির জন্য বহুল পরিচিত, তার সঙ্গে আমরা এমন একটি বাজার তৈরির চেষ্টা করছি যা আমাদের গ্রাহক, রেস্টুরেন্ট ও ডেলিভারি পার্টনারদের কাছে ভিন্ন মাত্রা যোগ করবে। গ্রাহকরা যেন সহজেই মাত্র কয়েকটি ক্লিকের মাধ্যমে তাদের পছন্দের খাবার অর্ডার করতে পারেন তা নিশ্চিত করবে আমাদের সার্ভিস।”

উল্লেখ্য, উবার ইটস্‌ এবং উবার রাইড শেয়ারিং দুটি ভিন্ন অ্যাপ।

উবার ইটস্‌ অ্যাপের সাহায্যে গ্রাহকরা নতুন নতুন খাবার সম্পর্কে জানতে পারবেন এবং জানতে পারেন শহরের কোন কোন খাবারটি তারা এখনও উপভোগ করেননি। খাবার অর্ডার থেকে ডেলিভারি পর্যন্ত, উবার ইটস্‌ ব্যবহারকারীরা লাইভ ট্র্যাক অপশনটির মাধ্যমে তাদের অর্ডারটির প্রতিটি ধাপ ট্র্যাক করতে পারেন। ফলে গ্রাহকরা নিশ্চিন্ত থাকতে পারেন যে অর্ডারটি তাদের কাঙ্ক্ষিত স্থানে পৌঁছাবে।

Comments

The Daily Star  | English
Corruption in Bangladesh civil service

The nine lives of a corrupt public servant

Let's delve into the hypothetical lifelines in a public servant’s career that help them indulge in corruption.

7h ago