খেলার শেষ দিকে কেউ যেন ঘাবড়ে না যায়: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলকে কোনরকম চাপ না নিয়ে মাথা ঠাণ্ডা রেখে আত্মবিশ্বাসের সঙ্গে খেলতে বলছেন। বিশ্বকাপে যাওয়ার আগে আজ গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে মাশরাফি মর্তুজার দল দেখা করতে গেলে তিনি দলকে শুভকামনা জানিয়ে বলেন, শেষ দিকের উত্তেজনাকর মুহূর্তে যেন কেউ ঘাবড়ে না যায়।
PM with Team Bangladesh
ছবি: বিসিবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলকে কোনরকম  চাপ না নিয়ে মাথা ঠাণ্ডা রেখে আত্মবিশ্বাসের সঙ্গে খেলতে বলছেন। বিশ্বকাপে যাওয়ার আগে আজ গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে মাশরাফি মর্তুজার দল দেখা করতে গেলে তিনি দলকে শুভকামনা জানিয়ে বলেন, শেষ দিকের উত্তেজনাকর মুহূর্তে যেন কেউ ঘাবড়ে না যায়। 

প্রধানমন্ত্রী বলেন, ‘কোন রকম চাপ নেবে না, আত্মবিশ্বাসের সঙ্গে তোমাদের স্বাভাবিক খেলাটা খেলে যেতে হবে। একদিন অবশ্যই তোমরা বিশ্বকাপ জয় করতে সমর্থ হবে ইনশাল্লাহ।’

প্রধানমন্ত্রী খেলার শেষ দিকে গিয়ে ঘাবড়ে না গিয়ে সতর্ক থাকার আহবান জানান ক্রিকেটারদের,  ‘খেলার শেষের দিকে এসে কেউ যেন ঘাবড়ে না যায় সে বিষয়ে সকলকে সচেতন থাকতে হবে।’

ইংল্যান্ড এবং ওয়েলসে আগামী ৩০ মে থেকে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপ ও ৫ মে থেকে আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে বুধবারই দেশ ছাড়ছেন ক্রিকেটাররা। তার আগে ক্রিকেটাররা আজ অপরাহ্ণে প্রধানমন্ত্রীর সরকারী ভবন গণভবনে সরকার প্রধানের সঙ্গে দেখা করেন।

বিশ্বকাপ স্কোয়াড ও আয়ারল্যান্ড সিরিজের সব খেলোয়াড় এতে উপস্থিত ছিলেন।

মাশরাফি, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ সহ দলের সিনিয়ন ক্রিকেটার গণ অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

আসন্ন বিশ্বকাপের জন্য বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের শুভকামনা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘ক্রিকেটের মতো চ্যালেঞ্জিং খেলায় আত্মবিশ্বাসটা খুব বড় বিষয়।’

বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি, বিসিবি পরিচালক নাঈমুর রহমান দুর্জয় এমপি, বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজার এবং বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন, আয়ারল্যান্ড সফরের ম্যানেজার মিনহাজুল আবেদীন নান্নু, হেড কোচ স্টিফেন জন রোডস, বোলিং কোচ কোর্টনি ওয়ালস, ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি সহ দলের সকল খেলোয়াড়, সাপোর্ট স্টাফ এবং বিসিবি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

নাজমুল হাসান পাপন দলের সকল খেলোয়াড়ের সঙ্গে প্রধানমন্ত্রীর পরিচয় করিয়ে দেন।

প্রধানমন্ত্রী বাংলাদেশ দলের খেলোয়াড়দেরকে বলেন, ‘বিশ্বকাপে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। তাই প্রতিটি ম্যাচে জয়ী হবার লক্ষ্যে আত্মবিশ্বাস নিয়েই সকলকে নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে হবে।’

আগামী ৩০ মে থেকে যুক্তরাজ্য এবং ওয়েলসে এবার বিশ্ব ক্রিকেটের ১২ তম আসর অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সহ ১০টি দেশ এবার ইংল্যান্ড এবং ওয়েলসে অনুষ্ঠেয় বিশ্বকাপ ক্রিকেটে অংশ গ্রহণ করবে। ক্রিকেটের অন্যতম পরাশক্তি দক্ষিণ আফ্রিকার সঙ্গে আগামী ৫ জুন প্রথম ম্যাচের মধ্যদিয়ে মাশরাফিদের বিশ্বকাপ অভিযান শুরু হবে।

এর আগে ইংলিশ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ। বাংলাদেশ এবং আয়ারল্যান্ডের সঙ্গে টুর্নামেন্টের অপর দলটি দুইবারের বিশ্ব ক্রিকেট চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া বিশ্বকাপের আগে ভারত ও পাকিস্তানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

Comments

The Daily Star  | English

Economy with deep scars limps along

Business and industrial activities resumed yesterday amid a semblance of normalcy after a spasm of violence, internet outage and a curfew left deep wounds on almost all corners of the economy.

49m ago