ক্রিকেট খেলতে পথশিশুরা লন্ডনে

চলতি বছরের পথশিশু ক্রিকেট বিশ্বকাপে অংশ নিতে লন্ডনে রয়েছে বাংলাদেশের পথশিশু দল। চারজন ছেলে ও চারজন মেয়েকে নিয়ে গঠিত এই ক্রিকেট দলকে গত ২৯ এপ্রিল স্বাগত জানানো হয় পূর্ব লন্ডনের ক্যানারি হারফে।
Street Children
২৯ এপ্রিল ২০১৯, লন্ডনে ক্যানারি হারফ গ্রুপ এবং যুক্তরাজ্য-ভিত্তিক দাতব্য প্রতিষ্ঠান ‘ফ্রেন্ডস অব স্ট্রিট চিলড্রেন বাংলাদেশ’ যৌথভাবে বাংলাদেশ পথশিশু ক্রিকেট দলকে স্বাগত জানায়। ছবি: সংগৃহীত

চলতি বছরের পথশিশু ক্রিকেট বিশ্বকাপে অংশ নিতে লন্ডনে রয়েছে বাংলাদেশের পথশিশু দল। চারজন ছেলে ও চারজন মেয়েকে নিয়ে গঠিত এই ক্রিকেট দলকে গত ২৯ এপ্রিল স্বাগত জানানো হয় পূর্ব লন্ডনের ক্যানারি হারফে।

ক্যানারি হারফ গ্রুপ এবং যুক্তরাজ্য-ভিত্তিক দাতব্য প্রতিষ্ঠান ‘ফ্রেন্ডস অব স্ট্রিট চিলড্রেন বাংলাদেশ’ যৌথভাবে এই অভ্যর্থনা অনুষ্ঠানটি আয়োজন করে।

বাংলাদেশ দলের অভ্যর্থনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘ফ্রেন্ডস অব স্ট্রিট চিলড্রেন‘ এর চেয়ারম্যান মাইক শেরিফ, লোকাল এডুকেশন অ্যান্ড ইকোনমিক ডেভেলপমেন্ট অরগাইজেশনের (লিডো) নির্বাহী পরিচালক ফরহাদ হোসেন, ইংলিশ ক্রিকেটার মন্টি প্যানেসার এবং ক্যানারি হারফের হাওয়ার্ড ডাওবের।

লন্ডনের স্ট্রিট চিলড্রেন ইউনাইটেড আয়োজিত পথশিশুদের এই ‘সিক্স-এ সাইড’ বিশ্বকাপ প্রতিযোগিতা শুরু হতে যাচ্ছে আগামী ৩ মে। বাংলাদেশসহ মোট ১০টি দেশ অংশ নিচ্ছে এই আয়োজনে। দেশগুলোর মধ্যে রয়েছে- ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, মরিশাস এবং ইংল্যান্ড।

ক্যাম্ব্রিজে প্রথম রাউন্ড ম্যাচের পর টুর্নামেন্টের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে লর্ডসে।

বিশ্বকাপে অংশ নেওয়া ছাড়াও বাংলাদেশের পথশিশুদের দল অংশ নিবে আন্তর্জাতিক কংগ্রেস ও শিল্পকলা উৎসবে। তারা ব্রিটিশ সংসদ সদস্যদের দেওয়া নৈশভোজেও অংশ নিবে এবং হাউজ অব কমন্স দলের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে।

উল্লেখ্য, ‘ফ্রেন্ডস অব স্ট্রিট চিলড্রেন বাংলাদেশ’ বাংলাদেশের বিভিন্ন জেলায় পথশিশুদের স্বাস্থ্যসেবাসহ বিভিন্ন রকমের সহযোগিতা দিয়ে থাকে।

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

6h ago