৮ দিনে ৪১ শিশু ধর্ষণের শিকার: মানুষের জন্য ফাউন্ডেশন

চলতি মাসের ১ থেকে ৮ তারিখের মধ্যে সারাদেশে কমপক্ষে ৪৪ শিশু ধর্ষণ ও ধর্ষণচেষ্টার শিকার হয়েছে বলে জানিয়েছে মানুষের জন্য ফাউন্ডেশন।
violence childern
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

চলতি মাসের ১ থেকে ৮ তারিখের মধ্যে সারাদেশে কমপক্ষে ৪৪ শিশু ধর্ষণ ও ধর্ষণচেষ্টার শিকার হয়েছে বলে জানিয়েছে মানুষের জন্য ফাউন্ডেশন।

আজ (৯ মে) মানুষের জন্য ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বছরের মে মাসের ১ থেকে ৮ তারিখ পর্যন্ত ছয়টি জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদ বিশ্লেষণ করে দেখেছে, ৩৭টি মেয়ে শিশু ধর্ষণ এবং ৪টি ছেলে শিশু বলাৎকারের শিকার হয়েছে। ধর্ষণের চেষ্টা চালানো হয়েছিল ৩ জনের ওপর । ধর্ষণের শিকার হয়ে মারা গেছে ৩টি মেয়ে শিশু। আহত হয়েছে ৪১ শিশু।

দেশে শিশু ধর্ষণের ঘটনা আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে মানুষের জন্য ফাউন্ডেশন গভীর উদ্বেগ প্রকাশ করেছে। তারা বলছে, বিচারহীনতার কারণে নারী ও শিশু নির্যাতনের ঘটনা অসহনীয় অবস্থায় উপনীত হয়েছে।

শিশু ধর্ষণের ঘটনায় শিশুর শারীরিক, মানসিক ও সামাজিক জীবনে স্বল্প ও দীর্ঘমেয়াদি নেতিবাচক প্রভাব পড়ে জানিয়ে তারা শিশুদের প্রতি চলমান সহিংসতা ও নির্যাতন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে কিশোরগঞ্জে যাত্রীবাহী বাসে ধর্ষণের পর হত্যার শিকার হওয়া শাহিনুর আক্তারের জন্য শোক ও উৎকণ্ঠা প্রকাশ করেছে মানুষের জন্য ফাউন্ডেশন।

Comments

The Daily Star  | English

No global leader raised any questions about polls: PM

The prime minister also said that Bangladesh's participation in the Munich Security Conference reflected the country's commitment to global peace

3h ago