ব্যাটিং তাণ্ডবে আবারও পাকিস্তানের পাহাড় টপকালো ইংল্যান্ড, জিতল সিরিজ

সাড়ে তিনশোরর বেশি রান করা বা সাড়ে তিনশো মতো রান তাড়া করা যেন মামুলি ব্যাপার। অন্তত ইংল্যান্ডের কাছে, ইংল্যান্ডের মাঠে তাই দাঁড়াচ্ছে। জেসন রয়ের ঝড়ো সেঞ্চুরি আর বেন স্টোকসের ঝড়ো ফিফটিতে আবারও রোমাঞ্চকর রান তাড়ায় পাকিস্তানকে হারিয়েছে ইংলিশরা, জিতে নিয়েছে সিরিজও।
Jeson Roy
ছবি: এএফপি

সাড়ে তিনশোরর বেশি রান করা বা সাড়ে তিনশো  মতো রান তাড়া করা যেন মামুলি ব্যাপার। অন্তত ইংল্যান্ডের কাছে, ইংল্যান্ডের মাঠে তাই দাঁড়াচ্ছে। জেসন রয়ের ঝড়ো সেঞ্চুরি আর বেন স্টোকসের ঝড়ো ফিফটিতে আবারও রোমাঞ্চকর রান তাড়ায় পাকিস্তানকে হারিয়েছে ইংলিশরা, জিতে নিয়েছে সিরিজও।

নটিংহ্যামে পাকিস্তানের দেওয়া ৩৪১ রানের লক্ষ্য ইংল্যান্ড ৩ বল হাতে রেখে ৩ উইকেটে জিতেছে। পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পরও বাকি তিনটাই জিতে সিরিজ পকেটে পুরেছে ইয়ন মরগ্যানের দল।

পাকিস্তান-ইংল্যান্ডের পুরো সিরিজ জুড়েই চলছে রান বন্যায়। দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড করেছিল ৩৭৩ রান, পিছু ছুটে পাকিস্তান থেমেছিল ৩৬১ রানে। পরের ম্যাচে পাকিস্তানের ৩৫৮ রান তাড়া করে জিতে ইংল্যান্ড। আজ জিতল ৩৪০ রান তাড়া করে।

বিশাল লক্ষ্যে জো ভিন্সকে নিয়ে তান্ডব শুরু করেন রয়। ১৩.৩ বলে ওপেনিং জুটিতে ৯৬ করার পর ফেরেন ভিন্স। রয়ের আর থামাথামি নেই। খুনে ব্যাটিংয়ে লক্ষ্য করে দেন সহজ। জো রুটের সঙ্গে শতরানের জুটির পর ৮৯ বলে ১১ চার, ৪ ছক্কায় ১১৪ করে থামেন রয়।

রুট থামেন ৪১ বলে ৩৬ করে। কিন্তু স্টোকস ছিলেন অনবদ্য। ইংলিশ অলরাউন্ডার চারে নেমে সামলেছেন পরিস্থিতি, পিটিয়েছেনও বেধড়ক। আরেক পাশে দ্রুত উইকেট হারানোর মাঝে বাড়াতে দেননি দলের চাপ। ৬৪ বলে ৭১ করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি।

এর আগে বাবর আজমের ১১২ বলে ১১৫, ফখর জামানের ৫০ বলে ৫৭, মোহাম্মদ হাফিজের ৫০ বলে ৫৯ আর  শোয়েব মালিকের ২৬ বলে ৪১ রানে বড় পূঁজিই পেয়েছিল পাকিস্তানিরা। কিন্তু ব্যাটিং স্বর্গে ওইসব রান যে তুড়ি মেরে উড়িয়ে দেওয়া যায় দেখিয়ে দিয়েছে ইংলিশরা। বিশ্বকাপেও আসলে কি হতে যাচ্ছে, তাতে মিলেছে সেই আভাসও।

 

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

2h ago