নিউজিল্যান্ডের কাছে পাত্তাই পেল না ভারত

হোক না প্রস্তুতি ম্যাচ। তাই বলে ভারতীয় ব্যাটিংয়ের এমন দশা হবে! কিউই পেসারদের তোপ সামলাতে না পারে ভারত গুঁড়িয়ে গিয়েছিল দুশোর আগে। কেন উইলিয়ামসন আর রস টেইলর মিলে পরে হেসেখেলে পরে ওই রান তুলে নিয়েছেন।
ছবি: এএফপি

হোক না প্রস্তুতি ম্যাচ। তাই বলে ভারতীয় ব্যাটিংয়ের এমন দশা হবে! কিউই পেসারদের তোপ সামলাতে না পারে ভারত গুঁড়িয়ে গিয়েছিল দুশোর আগে। কেন উইলিয়ামসন আর রস টেইলর মিলে পরে  হেসেখেলে পরে ওই রান তুলে নিয়েছেন।

ওভালে ট্রেন্ট বোল্ট আর জিমি নিশামের তোপে মাত্র ১৭৯ রানে অলআউট হয় ভারত।  ১২.৫ ওভার বাকি রেখে ওই রান টপকে ৬ উইকেটে জিতেছে নিউজিল্যান্ড।

অথচ টস জিতে আগে ব্যাট করতেই গিয়েছিল ভারত। চতুর্থ ওভারের মধ্যেই রোহিত শর্মা আর শিখর ধাওয়ানকে ছেঁটে বোল্ট স্বাগত জানান তাদের। খানিক পর বোল্টের গোলায় কাত হয়ে ফেরেন লোকেশ রাহুলও। ২৪ রানে নেই ৩ উইকেট। এমন পরিস্থিতি থেকে বহুবার দলকে টেনেছেন অধিনায়ক বিরাট কোহলি। এবার তাকে বাড়তে দেননি কলিন ডি’গ্র্যান্ডহোম।

হার্দিক পান্ডিয়া দাঁড়িয়ে গিয়েছিলেন। থিতু হয়েও পরে আগাতে পারেননি। তাকে ফেরান নিশাম। পারেননি মহেন্দ্র সিং ধোনীও। ১১৫ রানেই ৮ উইকেট হারিয়ে বসে ভারত। দল পরে দেড়শো পেরোয় রবীন্দ্র জাদেজার ব্যাটে। আটে নেমে ৫০ বলে ৫৪ করেন জাদেজা। দশ নম্বর ব্যাটসম্যান কুলদীপ করেন ১৯ রান। তবু দুশোর কাছেও যেতে পারেনি ভারত।

উইকেটে আহামরি বিষ নেই। তড়িঘড়ি দুই ওপেনার কলিন মনরো আর মার্টিন গাপটিল ফিরে গেলেও কিউইরা তাই ঠলেনি। অধিনায়ক উইলিয়ামসন আর টেইলর মিলেই হেস্তনেস্ত করে ছাড়েন খেলার। তৃতীয় উইকেটে আসে ১১৪ রানের জুটি। ৬৭ করে যুজবেন্দ্র চাহালের বলে আউট হন উইলিয়ামসন। একদম শেষ দিকে গিয়ে ৭৫ বলে ৭১ করে আউট হন টেইলর।

নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মঙ্গলবার বাংলাদেশের মুখোমুখি হবে বিরাট কোহলির দল।

Comments