ছাত্রলীগের ১৯ পদ শূন্য ঘোষণা, পদবঞ্চিতরা বলছেন ‘হাস্যকর’ সিদ্ধান্ত

ছাত্রলীগের নবগঠিত ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি নিয়ে ক্রমবর্ধমান জটিলতার মধ্যেই কমিটির ১৯টি পদ শূন্য ঘোষণা করে বিজ্ঞপ্তি দিয়েছেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।
bcl
ছবি: সংগৃহীত

ছাত্রলীগের নবগঠিত ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি নিয়ে ক্রমবর্ধমান জটিলতার মধ্যেই কমিটির ১৯টি পদ শূন্য ঘোষণা করে বিজ্ঞপ্তি দিয়েছেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

গতকাল দিবাগত রাত একটার দিকে সংগঠনের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “প্রাথমিকভাবে প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে কেন্দ্রীয় ছাত্রলীগের ১৯টি পদ শূন্য ঘোষণা করা হলো। পরবর্তীতে যাচাই-বাছাইপূর্বক পদগুলো পূরণ করা হবে।”

পদবঞ্চিত নেতারা বিষয়টিকে বলছেন ‘হাস্যকর’।

বর্তমান কমিটির কোন পদগুলো শূন্য ঘোষণা করা হয়েছে বিজ্ঞপ্তিতে তা উল্লেখ করা হয়নি।

‘বিতর্কিত’দের বাদ দিয়ে কমিটি পুনর্গঠনের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে টানা তৃতীয় দিনের মতো অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া অংশের নেতা-কর্মীরা।

বিতর্কিতদের নাম প্রকাশ না করে আংশিক পদ শূন্য ঘোষণাকে ‘হাস্যকর’ উল্লেখ করে পদবঞ্চিতদের এই অবস্থান কর্মসূচির নেতৃত্বে থাকা ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, “এটি কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সাজানো নতুন নাটকের অংশ। আংশিক নয়, আমরা চাই কমিটিতে বিতর্কিত সবার পরিচয়সহ যাবতীয় তথ্য প্রকাশ করে অবিলম্বে তাদের বহিষ্কার করে কমিটি পুনর্গঠন করা হোক।”

অন্যথায় অনির্দিষ্টকালের জন্য তাদের অবস্থান কর্মসূচী অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

একই সময়ে প্রেরিত ছাত্রলীগের অপর এক বিজ্ঞপ্তিতে সংগঠনের সাবেক সদস্য জারিন দিয়ার বিরুদ্ধে পূর্বে ঘোষিত সাময়িক বহিষ্কারাদেশ তুলে নেওয়া হয়েছে বলে জানানো হয়। 

এসব বিষয়ে জানার জন্য ছাত্রলীগ সভাপতির নম্বরে ফোন করা হলে সেটি বন্ধ পাওয়া যায়। তাছাড়া, সাধারণ সম্পাদকের নম্বরে বেশ কয়েকবার ফোন করা হলেও তিনি ধরেননি।

আরও পড়ুন:

আবারও আন্দোলনে ছাত্রলীগের পদবঞ্চিতরা

‘প্রহসনের তদন্ত কমিটি, প্রতিবেদন ও বহিষ্কারের সিদ্ধান্ত আমরা মানি না’

ছাত্রলীগ সঙ্কট: ৫ জন বহিষ্কারের পর ১ জনের আত্মহত্যার চেষ্টা

৪ নেতার আশ্বাসে ছাত্রলীগের পদবঞ্চিতদের আন্দোলন প্রত্যাহার

লিপিদের ওপর রাব্বানীদের হামলা, প্রতিবাদে অবস্থান কর্মসূচি

ছাত্রলীগের কমিটি জটিলতা চলছেই

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি: বিতর্কের শেষ নেই

Comments

The Daily Star  | English

Attack on Rafah would be 'nail in coffin' of Gaza aid: UN chief

A full-scale Israeli military operation in Rafah would deliver a death blow to aid programmes in Gaza, where humanitarian assistance remains "completely insufficient", the UN chief warned today

2h ago