‘জয় শ্রী রাম’ বলায় গ্রেপ্তার ১০, বিজেপির থানা ঘেরাও কর্মসূচি

‘জয় শ্রী রাম’ বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গাড়ির সামনে এসে স্লোগান তুলে গতিপথে প্রতিবন্ধকতা সৃষ্টির অপরাধে ১০ স্লোগানকারীকে গ্রেপ্তার করেছে পশ্চিমবঙ্গ পুলিশ।
mamata banerjee
৩০ মে ২০১৯, কলকাতা থেকে নৈহাটির একটি রাজনৈতিক সভায় যোগ দিতে যাওয়ার পথে ভাটপাড়ায় একদল মানুষ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গাড়ি বহরের সামনে ‘জয় শ্রী রাম’ স্লোগান তুললে ক্ষেপে গিয়ে গাড়ি থেকে নেমে স্লোগানকারীদের শাসিয়ে দেন মুখ্যমন্ত্রী। ছবি: স্টার

‘জয় শ্রী রাম’ বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গাড়ির সামনে এসে স্লোগান তুলে গতিপথে প্রতিবন্ধকতা সৃষ্টির অপরাধে ১০ স্লোগানকারীকে গ্রেপ্তার করেছে পশ্চিমবঙ্গ পুলিশ।

গতকাল (৩০ মে) সন্ধ্যায় কলকাতা থেকে নৈহাটির একটি রাজনৈতিক সভায় যোগ দিতে যাওয়ার পথে ভাটপাড়ায় একদল মানুষ মুখ্যমন্ত্রীর কনভয়ের সামনে ‘জয় শ্রী রাম’ স্লোগান তুলেছিলেন। তাতেই মুখ্যমন্ত্রী ক্ষোভে ফেটে পড়েন। বার তিনেক গাড়ি থেকে নেমে স্লোগানকারীদের ধমক দেন এবং জেলে ভরে দেওয়ার হুমকি দেন।

মুখ্যমন্ত্রীর সেই হুমকির পর রাতভর ভাটপাড়ার রিলায়েন্স জুট মিলে তল্লাশি চালায় পুলিশ। গ্রেপ্তার করা হয় ১০ জনকে।

গ্রেপ্তারকৃতদের বীজপুর থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছে। তাদের বিরুদ্ধে মুখ্যমন্ত্রীর কনভয়ে বাধা সৃষ্টি করার অভিযোগে মামলা হয়েছে। তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদেরকে আদালতে তোলা হয়নি। পুলিশ নিশ্চিত করেছে আজই (৩১ মে) তাদের ব্যারাকপুর মহকুমা আদালতে তোলা হবে।

ওদিকে এই গ্রেপ্তারের ঘটনাকে অগণতান্ত্রিক বলে উল্লেখ্য করেছে বিজেপি। ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং বলেছেন, একটি স্বাধীন দেশে যে কেউ যে কোনো স্লোগান দিতে পারে। আর ‘জয় শ্রী রাম’ হিন্দুদের স্লোগান- তা দিতে কোনও বাধা নেই। আর এই রাজ্যে ‘জয় শ্রী রাম’-কে গালিগালাজ বলে দাবি করছেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, এভাবে নিরীহ মানুষগুলোতে গ্রেপ্তার করে অত্যাচার করছেন।

বিজেপি আগামীকাল (১ জুন) এই ঘটনার প্রতিবাদে স্থানীয় থানা ঘেরাও করে আন্দোলন শুরু করবে বলেও জানান তিনি।

আরও পড়ুন:

আবারও ‘জয় শ্রী রাম’ শুনে তেলেবেগুনে জ্বলে উঠলেন মমতা

Comments

The Daily Star  | English

Change Maker: A carpenter’s literary paradise

Right in the heart of Jhalakathi lies a library stocked with over 8,000 books of various genres -- history, culture, poetry, and more.

3h ago