সাইফুদ্দিনের জায়গা নিবেন রুবেল?

নেটে বেশ চনমনে বল করে যাচ্ছিলেন রুবেল হোসেন। তার উলটো পাশ দিয়ে কিছুটা বিমর্ষ চেহারায় হালকা রানিং করে বের হয়ে গেলেন মোহাম্মদ সাইফুদ্দিন। পিঠে চোট থাকায় সাইফুদ্দিনকে এদিন ব্যাটিং, বোলিং কোনটাই করতে হয়নি। সাইফুদ্দিন যখন বিশ্রামে তখন নিজের ছন্দটা কোচদের দেখিয়ে চলছিল রুবেল। রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে তৃতীয় পেসার হিসেবে একাদশে জায়গা মিলছে কার? কদিন আগে এই উত্তর সহজ হলেও পরিস্থিতি এখন কিছুটা জট পাকিয়েছে বলে জানালেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।
Rubel Hossain
ছবি: বিসিবি

নেটে বেশ চনমনেভাবে বল করে যাচ্ছিলেন রুবেল হোসেন। তার উলটো পাশ দিয়ে কিছুটা বিমর্ষ চেহারায় হালকা রানিং করে বের হয়ে গেলেন মোহাম্মদ সাইফুদ্দিন। পিঠে চোট থাকায় সাইফুদ্দিনকে এদিন ব্যাটিং, বোলিং কোনোটাই করতে হয়নি। সাইফুদ্দিন যখন বিশ্রামে, তখন নিজের ছন্দটা কোচদের দেখিয়ে চলছিলেন রুবেল। রোববার (২ জুন) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে তৃতীয় পেসার হিসেবে বাংলাদেশের একাদশে জায়গা মিলছে কার? কদিন আগে এই উত্তর সহজ হলেও পরিস্থিতি এখন কিছুটা জট পাকিয়েছে বলে জানালেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

মাশরাফি মর্তুজা আর মোস্তাফিজুর রহমানের সঙ্গে তৃতীয় পেসার হিসেবে কাকে দেখা যাবে একাদশে? ত্রিদেশীয় টুর্নামেন্টের পর এই প্রশ্নের জবাব সহজ করে দিয়েছিলেন মোহাম্মদ সাইফুদ্দিন। ডেথ বোলিংয়ে দারুণ আস্থা জুগিয়ে নিজের জায়গা পাকা করে ফেলেছিলেন তিনি। তবে পিঠের চোট বেশ ভোগান্তিতে ফেলেছে এই পেস অলরাউন্ডারকে। পারফরম্যান্স দিয়ে এগিয়ে গেলেও চোটের কারণে রুবেলের সঙ্গে একাদশে ঢোকার লড়াই এখন সমান সমান।

শুক্রবার (৩১ মে) অনুশীলনের ফাঁকে দলের পেসারদের অবস্থা নিয়ে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেন বাংলাদেশের বোলিং কোচ। অবধারিতভাবেই প্রথম প্রশ্ন ছিল চোট সমস্যা আর রুবেল-সাইফুদ্দিনের মধ্যে লড়াই নিয়ে। তাতে ওয়ালশ স্পষ্ট করলেন, সাইফুদ্দিনের চোটই রুবেলকে নিয়ে এসেছে আলোচনায়, ‘বিশ্বকাপের আগে রুবেল খুব বেশি ম্যাচ পায়নি। কিন্তু তিন পেসার নিয়ে খেললে তাকে পাওয়া বেশ ভালো। তবে আমার মনে হয় এতোদিন যাকে (সাইফুদ্দিন) খেলানো হয়েছে তার উপরই আস্থা থাকবে বেশি। কিন্তু সমস্যা হলো এখন সাইফুদ্দিনের ইনজুরি আছে। এটা আবার সমান সমান করে দিয়েছে পরিস্থিতি। কাজেই বলা যাচ্ছে না কে খেলবে।’

সাইফুদ্দিনের পরিস্থিতি বুঝতে তাকে বিশ্রামে রেখেছে টিম ম্যানেজমেন্ট। শনিবার (১ জুন) তার অবস্থার উন্নতির উপর নির্ভর করছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একাদশ, ‘সাইফুদ্দিন যদি কাল ফিট না হয় তাহলে তো ভিন্ন চিন্তায় যেতেই হবে। কিন্তু যদি সে ফিট থাকে তাহলে নির্বাচকদের মাথাব্যথা বাড়বে। এই মুহূর্তে আমরা বেশ আত্মবিশ্বাসী যে আমাদের বোলিংয়ে বেশ ভালো রসদ আছে। কাল সব কিছু চূড়ান্ত করার দিন। দলে জায়গা পেতে এরকম লড়াই বেশ ইতিবাচক।’

Comments

The Daily Star  | English

Death came draped in smoke

Around 11:30, there were murmurs of one death. By then, the fire, which had begun at 9:50, had been burning for over an hour.

3h ago