বিলম্বে চলছে চার ট্রেন

ঈদযাত্রার দ্বিতীয় দিনে ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যের বেশ কয়েকটি ট্রেন বিলম্বে চলছে। এতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে ঈদের ছুটিতে ঘরমুখো লোকজনকে।
গতকালের তুলনায় আজ শনিবার কমলাপুর স্টেশনে যাত্রীর চাপ কম থাকলেও দুপুর পর্যন্ত চারটি ট্রেন বিলম্বে ছেড়েছে। ছবি: তুহিন শুভ্র অধিকারী

ঈদযাত্রার দ্বিতীয় দিনে ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যের বেশ কয়েকটি ট্রেন বিলম্বে চলছে। এতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে ঈদের ছুটিতে ঘরমুখো লোকজনকে।

কমলাপুর স্টেশনে গিয়ে দেখা যায়, গতকালের তুলনায় আজ যাত্রীর চাপ তুলনামূলকভাবে কম। এর পরও দুপুর পর্যন্ত অন্তত চারটি ট্রেন নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে ঢাকা ছেড়ে গেছে।

গতকাল ঈদযাত্রার প্রথম দিনে রংপুর এক্সপ্রেস নির্ধারিত সময়ের সাত ঘণ্টা পর ছেড়েছিল। কমলাপুর স্টেশন পরিদর্শনে গিয়ে এ নিয়ে যাত্রীদের কাছে দুঃখ প্রকাশও করেছিলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বিলম্ব এড়াতে আজ বিশেষ ব্যবস্থায় ভিন্ন একটি ট্রেনকে রংপুর এক্সপ্রেস হিসেবে চালানো হয়। তবে এই ট্রেনে সিট খুঁজে পেতে ভোগান্তির শিকার হয়েছেন অনেক যাত্রী।

বিলম্বে চলা অন্য তিনটি ট্রেন হলো- চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস, চট্টগ্রামগামী প্রভাতী এক্সপ্রেস ও খুলনা অভিমুখী সুন্দরবন এক্সপ্রেস। অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জগামী রাজশাহী এক্সপ্রেস দুপুর ২টা ২০ মিনিটে ঢাকা ছাড়ার কথা থাকলেও পৌনে ৩টায় ছাড়বে বলে ঘোষণা দেওয়া হয়। তবে আড়াইটায় শেষ খবর পাওয়া পর্যন্ত ট্রেনটি তখনও কমলাপুরে এসে পৌঁছেনি।

কমলাপুর স্টেশনের ম্যানেজার আমিনুল হক ট্রেন ছাড়তে বিলম্ব হবার কথা স্বীকার করে জানান, সকাল সাড়ে ১০টা পর্যন্ত ১৭টি ট্রেন ঢাকা ছেড়েছে। এর মধ্যে চারটি ট্রেন বিলম্বে চলছে।

রংপুর এক্সপ্রেসের বিলম্ব হবার কারণ সম্পর্কে তিনি বলেন, বৃহস্পতিবার প্রথমে ঝড়ের কবলে পড়ে ট্রেনটি বিলম্বিত হয়েছিল। এর পর পথিমধ্যে ট্রেনটির একটি কোচে যান্ত্রিক সমস্যা দেখা দেয়। এ কারণেই গতকাল সাত ঘণ্টা দেরিতে ঢাকা ছাড়ে রংপুর এক্সপ্রেস।

যাত্রীদের ভোগান্তির হাত থেকে বাঁচাতে বিশেষ ব্যবস্থায় আজ আরেকটি ট্রেন ওই রুটে পাঠানো হলেও সেটিও দেরিতে ছেড়েছে। এই ট্রেনের যাত্রীরা অভিযোগ করে বলেন, টিকিটে উল্লেখ থাকা নম্বর অনুযায়ী আসন খুঁজে পেতে বিড়ম্বনার শিকার হতে হয়েছে তাদের।

তবে অন্য ট্রেনগুলোর বিলম্ব হবার কারণ সম্পর্কে রেলওয়ের তরফে কোনো ব্যাখ্যা দেওয়া হয়নি।

Comments

The Daily Star  | English

More rains threaten to worsen situation

More than one million marooned; BMW predict more heavy rainfall in 72 hours; water slightly recedes in main rivers

1h ago