শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে যান চলাচল শুরু

বৈরি আবহাওয়ার কারণে প্রায় সোয়া এক ঘণ্টা বন্ধ থাকার পর মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফের যান চলাচল শুরু হয়েছে।
Munshigonj Shimulia Photo
২ জুন ২০১৯, প্রায় সোয়া এক ঘণ্টা বন্ধ থাকার পর মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফের যান চলাচল শুরু হয়েছে। ছবি: স্টার

বৈরি আবহাওয়ার কারণে প্রায় সোয়া এক ঘণ্টা বন্ধ থাকার পর মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফের যান চলাচল শুরু হয়েছে।  

আমাদের স্থানীয় সংবাদদাতা জানান,  দুর্ঘটনা এড়াতে আজ (২ জুন) সকাল পৌনে ১১টায় এই রুটে সকল ধরণের ফেরি, লঞ্চ, স্পীডবোট বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। তবে, দুপুর ১২টার দিকে আবার যান চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক আব্দুল আলীম জানান, যাত্রীদের নিরাপদে ফেরি পারাপার করতে এবার ১৫টি নিয়মিত ফেরির সঙ্গে আরও তিনটি ফেরি যোগ করে সর্বমোট ১৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। তবে, ঘাটে কোনো যানজট নেই। ৫০টি ট্রাক ও অল্প কিছু বাস আছে। এখন পর্যন্ত চোখে পড়ার মতো যাত্রী বা যানবাহনের চাপ পড়েনি।

“গতকাল সকালের দিকে হালকা যানবাহনের চাপ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ফেরিগুলোকে ঘাটে অলস দাঁড়িয়ে থাকতে দেখা যায়। যানবাহনের অপেক্ষায় ছিলো ফেরি। ঘাটে আসার সঙ্গে সঙ্গে ফেরিতে সরাসরি যানবাহনগুলো উঠতে পেরেছে”, যোগ করেন তিনি।

এছাড়াও, বিভিন্ন সময় ফেরি জটও ছিলো ঘাটে। যানবাহনের অপেক্ষায় থাকা ফেরির পেছনে ফেরি ভাসমান ছিলো। একটি ফেরি ছেড়ে না যাওয়ায় অপর ফেরি ঘাটে ভিড়তে পারছিলো না। দীর্ঘ ছুটির কারণেই এমনটা হচ্ছে বলে জানান তিনি।

এই কর্মকর্তার মতে, যাত্রীরা এখন এক-দুই দিনের চাপ নিয়ে বাড়ি যাচ্ছে না, তাই ঘাটেও তেমন চাপ নেই।

আরও পড়ুন:

বৈরি আবহাওয়ায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে যান চলাচল বন্ধ

Comments

The Daily Star  | English

Inadequate Fire Safety Measures: 3 out of 4 city markets risky

Three in four markets and shopping arcades in Dhaka city lack proper fire safety measures, according to a Fire Service and Civil Defence inspection report.

4h ago