সাইফউদ্দিনকে নিয়ে এখনও অনিশ্চয়তা, ফেরার খুব কাছে মোসাদ্দেক

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সবশেষ ম্যাচে চোটের কারণে খেলেননি মোহাম্মদ সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন সৈকত। ম্যাচ শেষে অবশ্য গুঞ্জন ছড়িয়ে পড়ে, সাইফউদ্দিনের চোট ঠিক না খেলার মতো গুরুতর ছিল না।
saifuddin and mosaddek
ফাইল ছবি

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সবশেষ ম্যাচে চোটের কারণে খেলেননি মোহাম্মদ সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন সৈকত। ম্যাচ শেষে অবশ্য গুঞ্জন ছড়িয়ে পড়ে, সাইফউদ্দিনের চোট ঠিক না খেলার মতো গুরুতর ছিল না। বিতর্কিত এই ইস্যু নিয়ে কথা বলতে গিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, চোটের বিষয়টি একজন খেলোয়াড় নিজেই সবচেয়ে ভালো বুঝতে পারেন।

সাবেক ডানহাতি ব্যাটসম্যান আকরাম এটাও নিশ্চিত করেন যে, পেস অলরাউন্ডার সাইফউদ্দিন পিঠের চোট থেকে এখনও সেরে ওঠেননি। তাই আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের পরবর্তী ম্যাচে আগামী সোমবার (২৪ জুন) তাকে পাওয়া যাবে কী না, তা নিয়ে অনিশ্চয়তা কাটছে না। তবে স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক বাম কাঁধের চোট থেকে দ্রুতই সেরে উঠছেন।

শুক্রবার (২১ জুন) আকরাম জানান, ‘আমি যতদূর জানি, সে (সাইফউদ্দিন) বেশ ব্যথা অনুভব করছে। আর তার সেরে উঠতে আরও কিছু সময় লাগবে। আমি দলের ফিজিওর (থিলান চন্দ্রমোহন) সঙ্গে এ বিষয়ে কথা বলব। তবে আগামী ম্যাচের আগেই ফিট হয়ে উঠতে পারেন মোসাদ্দেক।’

‘সাইফউদ্দিন খেলেনি কারণ তার সমস্যা (চোট) রয়েছে। আপনি চাইলেই কোনো ম্যাচ না খেলে এড়িয়ে যেতে পারেন না। আর যদি সে বলে যে, তার ব্যথা রয়েছে, তবে সেই কথায় আমাদের অবশ্যই গুরুত্ব দিতে হবে,’ যোগ করে বলেন তিনি।

অসিদের বিপক্ষে ম্যাচে সাইফউদ্দিন ও মোসাদ্দেকের অনুপস্থিতিটা বেশ ভুগিয়েছে বাংলাদেশকে। এবারের বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ উইকেটশিকারি সাইফউদ্দিন। ৪ ম্যাচে নিয়েছেন ৯ উইকেট। তার পরিবর্তে ওই ম্যাচে সুযোগ পেয়েছিলেন রুবেল হোসেন। তিনি ৯ ওভার বল করে দেন ৮৩ রান। আর মোসাদ্দেকের বদলে জায়গা পাওয়া সাব্বির রহমান বোলিং করেননি। ব্যাট হাতেও তিনি ছিলেন ব্যর্থ। আউট হয়েছিলেন প্রথম বলেই।

Comments

The Daily Star  | English

Death came draped in smoke

Around 11:30pm, there were murmurs of one death. By then, the fire had been burning for over an hour.

9h ago