দারিদ্র্যের হার যুক্তরাষ্ট্রের চেয়েও কমিয়ে আনা হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুক্তরাষ্ট্রের চেয়েও বাংলাদেশের দারিদ্র্যের হার কমিয়ে আনা তার সরকারের লক্ষ্য।
pm sheikh hasina
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুক্তরাষ্ট্রের চেয়েও বাংলাদেশের দারিদ্র্যের হার কমিয়ে আনা তার সরকারের লক্ষ্য।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে আমরা দারিদ্র্যের হার ২১ দশমিক ৮ শতাংশে নামিয়ে এনেছি। এটা আরও কমানোর লক্ষ্য রয়েছে আমার। যুক্তরাষ্ট্রের দারিদ্র্যের হার ১৭/১৮ শতাংশের মতো। যেকোনো মূল্যে এটা যুক্তরাষ্ট্রের চেয়ে অন্তত ১ শতাংশ কমাতে হবে।

আজ রোববার রাজধানীর শাহবাগে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ১১০তম, ১১১তম এবং ১১২তম আইন ও প্রশাসন কোর্সের সমাপনী অনুষ্ঠানে একথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, প্রতিনিয়ত পরিবর্তনশীল নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবন কর্মক্ষেত্রে অনেক পরিবর্তন এনেছে। এর সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে।

প্রধানমন্ত্রী ও একই সঙ্গে জনপ্রশাসন মন্ত্রীর দায়িত্বে থাকা শেখ হাসিনা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে বলেন, যে জায়গায় যাবেন খালি চাকরির জন্য চাকরি করা নয়, জনসেবা করা, দেশসেবা করা, দেশকে ভালোবাসা, দেশের মানুষকে ভালোবাসা একথাটা মনে রাখতে হবে। …এই চিন্তাটা সব সময় মাথায় থাকলে দেশটাকে সুন্দরভাবে গড়ে গড়ে তোলা যায়।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচ এন আশেকুর রহমান, জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ, বাংলাদেশ সিভিল সার্ভিস এডমিনিস্ট্রেশন একাডেমির রেক্টর কাজী রওশন আক্তার অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আইন ও প্রশাসন কোর্সের প্রশিক্ষণার্থীদের হাতে সনদ তুলে দেন প্রধানমন্ত্রী।

Comments

The Daily Star  | English

Change Maker: A carpenter’s literary paradise

Right in the heart of Jhalakathi lies a library stocked with over 8,000 books of various genres -- history, culture, poetry, and more.

1h ago