অল্পের জন্য বড় আঘাত থেকে রক্ষা মিরাজের

মাত্রই বলের আঘাত লেগেছে। আঘাত গুরুতর নয় দেখে মেহেদী হাসান মিরাজ হেসে হেসেই রওয়ানা দিলেন ড্রেসিংরুমের দিকে। এমনকি নামতে চাইছিলেন ব্যাটিং অনুশীলনেও। ফিজিও নেড়েচেড়ে দেখলেন, তেমন কিছুনা। মিনিটখানেকের উদ্বেগও তাই উবে গেল। কিন্তু একটু এদিক-সেদিক হলে বিপদও হতে পারত।
Mehedy Hasan Miraz
ফাইল ছবি: বিসিবি

মাত্রই বলের আঘাত লেগেছে। আঘাত গুরুতর নয় দেখে মেহেদী হাসান মিরাজ হেসে হেসেই রওয়ানা দিলেন ড্রেসিংরুমের দিকে। এমনকি নামতে চাইছিলেন ব্যাটিং অনুশীলনেও।  ফিজিও নেড়েচেড়ে দেখলেন, তেমন কিছুনা। মিনিটখানেকের উদ্বেগও তাই উবে গেল। কিন্তু একটু এদিক-সেদিক হলে বিপদও হতে পারত।  

রোববার সাউদাম্পটন ম্যাচ ভেন্যুতে নিজের বোলিং অনুশীলন শেষ করেই আইসিসির ব্রডকাস্টারের আবদার মেটাতে ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন মিরাজ। মাঝের নেটে তখন বড় বড় ছক্কার চেষ্টায় সাব্বির রহমান। মিরাজের সাক্ষাতকারের সময়েই ঘটল একটা অঘটন। সাব্বিরের মারা বল উড়ে এসে লাগল গ্যলারির দর্শক আসনে, সেখান থেকে ফেরত গিয়ে মিরাজের মাথার এক পাশে।

সরাসরি এসে লাগলে আঘাত হতে পারত গুরুতর। কিন্তু বল দর্শক আসনে একবার বাউন্স খেয়ে আসায় গতি কমে যায়। তবু সতর্কতামূলক হিসেবে সঙ্গে সঙ্গেই বসে পড়েন মিরাজ। ফিজিও থিহান চন্দ্রমোহন এসে নেড়েচেড়ে দেখেন ভয়ের কিছু নেই।

বাংলাদেশ কোচ স্টিভ রোডসও পরে জানালেন, একদম ঠিকঠাক আছেন এই অফ স্পিনিং অলরাউন্ডার ‘তার মাথার এক পাশে এসে লেগেছিল। সে তখন সাক্ষাতকার দিচ্ছিল। নেট থেকে উড়ে বল চলে আসে। তার অবস্থা একদম ভাল মনে হয়েছে। ফিজিও আবার খতিয়ে দেখবে। আমাকে প্রতিবেদন দেওয়া হবে। আমার মনে হয় সে ঠিক আছে।’

সোমবার সাউদাম্পটনে বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে আফগানিস্তানে  বিপক্ষে নামবে বাংলাদেশ। এই মাঠের উইকেট মন্থর আর মাঠের আকারও বড় হওয়ায় স্পিনারদের ভূমিকা অনেক বড় দেখছে দু’দলই। এবার বিশ্বকাপে বাংলাদেশের স্পিন আক্রমণ সামলাচ্ছেন মিরাজ। প্রতি ম্যাচেই তার ১০ ওভার মহা গুরুত্বপূর্ণ বাংলাদেশের কাছে।

Comments

The Daily Star  | English

Attack on Rafah would be 'nail in coffin' of Gaza aid: UN chief

A full-scale Israeli military operation in Rafah would deliver a death blow to aid programmes in Gaza, where humanitarian assistance remains "completely insufficient", the UN chief warned today

2h ago