রিফাত হত্যা নিয়ে রিট শুনানিতে হাইকোর্টের ২ বেঞ্চের অস্বীকৃতি

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার আসামিদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার চেয়ে করা রিটের শুনানি করতে অস্বীকৃতি জানিয়েছেন হাইকোর্টের পৃথক দুটি বেঞ্চ।
borguna rifat murder
২৬ জুন ২০১৯, বরগুনা শহরের কলেজ রোডে প্রকাশ্যে কোপানো হয় রিফাত শরীফকে। এতে তার মৃত্যু হয়। ছবি: ভিডিও থেকে সংগৃহীত

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার আসামিদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার চেয়ে করা রিটের শুনানি করতে অস্বীকৃতি জানিয়েছেন হাইকোর্টের পৃথক দুটি বেঞ্চ।

আজ (৩০ জুন) সকালে সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ জনস্বার্থে এই রিটটি করেন। রিটে এ মামলার আসামিদের বিরুদ্ধে 'রেড অ্যালার্ট' জারি এবং সারাদেশে জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারকে আদেশ দেওয়ার জন্য আদালতের হস্তক্ষেপ কামনা করা হয়।

আইনজীবী ইউনুস আলী আকন্দ দ্য ডেইলি স্টারকে জানান, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কয়েকজন আসামিকে গ্রেপ্তার করেছে এবং বাকিদেরও গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে জানিয়ে এই রিট আবেদনের শুনানি করতে অস্বীকার করেন বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

এছাড়াও, বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত অপর এক হাইকোর্ট বেঞ্চ এই রিটের শুনানি করা থেকে বিরত থাকার কথা জানিয়ে আবেদনটিকে অন্য কোনো বেঞ্চে স্থানান্তরের উপদেশ দিয়েছেন বলেও জানান তিনি।

ইউনুস আলী আকন্দ আরও জানান, প্রয়োজনীয় আদেশ পেতে আজই তিনি হাইকোর্টের অপর একটি বেঞ্চে রিটটি উপস্থাপন করবেন।

Comments

The Daily Star  | English

Death came draped in smoke

Around 11:30pm, there were murmurs of one death. By then, the fire had been burning for over an hour.

9h ago