বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েই গেল ইংল্যান্ড!

একটু পেছন থেকে শুরু করা যাক। কদিন আগেই ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের ভেরিফায়েড পেজে লিখেছিলেন, ‘এটাতে অটল থাকব...যারা ভারতকে হারাবে তারাই বিশ্বকাপ জিতবে।’
india vs england
ছবি: রয়টার্স

একটু পেছন থেকে শুরু করা যাক। কদিন আগেই ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের ভেরিফায়েড পেজে লিখেছিলেন, ‘এটাতে অটল থাকব...যারা ভারতকে হারাবে তারাই বিশ্বকাপ জিতবে।’

পরবর্তীতে বিতর্ক তৈরি হলেও তার এমন বক্তব্যের পেছনে যুক্তিও ছিল। তখন পর্যন্ত ভারত অপরাজিত ছিল বিশ্বকাপে। নিউজিল্যান্ডের বিপক্ষে বৃষ্টিতে পরিত্যক্ত হওয়া ম্যাচটি ছাড়া বাকি সবগুলোতে জিতেছিলেন বিরাট কোহলিরা। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকেও দাপটের সঙ্গে হারিয়েছিল দলটি।

ভনের সেই কথার সূত্র ধরে ইংল্যান্ডের আরেক সাবেক তারকা কেভিন পিটারসেন প্রায় একই রকম একটি টুইট করেছেন। রবিবার (৩০ জুন) ভারতের বিপক্ষে ইংলিশদের ৩১ রানে জয়ের পর তিনি নিজের ভেরিফায়েড পেজে লিখেছেন, ‘অনেকেই বলছিল, যে দল ইংল্যান্ডকে হারাবে, তারাই ক্রিকেট বিশ্বকাপ জিতবে।’

সেখানেই থেমে থাকনেনি কেপি। ঘণ্টাখানেক পর ফের একটি টুইট করে ‘চ্যাম্পিয়ন ট্রফি’র ইমোজি দিয়েছেন তিনি। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, ভারতকে হারিয়ে বিশ্বকাপই জিতে গেছে ইংল্যান্ড! আর শিরোপা জয়ের আনন্দ উদযাপন করতে শুরু করেছেন সাবেক মারকুটে ডানহাতি ব্যাটসম্যান পিটারসেন!

তবে মজার ব্যাপার হলো, বিশ্বকাপের সেমিফাইনালে খেলাই এখনও নিশ্চিত হয়নি ইংল্যান্ডের। আট ম্যাচে তাদের অর্জন ১০ পয়েন্ট। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ইয়ন মরগানদের ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলছে পাকিস্তান। সেমিফাইনালে খেলার সম্ভাবনা টিকে আছে বাংলাদেশেরও। দুই ম্যাচ হাতে থাকা মাশরাফি বিন মর্তুজার দলের অর্জন ৭ পয়েন্ট।

ভারতের জয়যাত্রার অবসান ঘটালেও তাই নিউজিল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচে জয় পাওয়াটা ইংলিশদের জরুরি। আগামী বুধবার (৩ জুলাই) চেস্টার লি স্ট্রিটে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে কিউইদের মুখোমুখি হবে ইংল্যান্ড।

Comments

The Daily Star  | English
Dhaka Airport Third Terminal: 3rd terminal to open partially in October

Dhaka airport's terminal-3 to open in Oct

The much anticipated third terminal of the Dhaka airport is likely to be fully open in October, multiplying the passenger and cargo handling capacity.

2h ago