শপথ নিলেন ইমরান ও ইন্দিরা

সরকার গঠনের সাত মাসের মধ্যে আকার বাড়ল মন্ত্রিসভার। শনিবার এক মন্ত্রী ও এক প্রতিমন্ত্রী শপথ নিয়েছেন।
Imran and Indira
ইমরান আহমেদ ও ফজিলাতুন নেসা ইন্দিরা। ছবি সৌজন্য: প্রথম আলো

সরকার গঠনের সাত মাসের মধ্যে আকার বাড়ল মন্ত্রিসভার। শনিবার এক মন্ত্রী ও এক প্রতিমন্ত্রী শপথ নিয়েছেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা ইমরান আহমেদ ওই মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রী হিসেবে এবং তার জায়গায় প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা।

বঙ্গভবনের দরবার হলে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাদের শপথ পাঠ করান।

সন্ধ্যা ৭টা ৩৩ মিনিটে পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানটি পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মাদ শফিউল আলম।

শপথ অনুষ্ঠান শেষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার নতুন দুই সদস্যের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় অন্যদের মধ্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, পরিবেশ বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন, আটর্নি জেনারেল মাহবুবে আলমসহ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত বছরের ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে চলতি বছরের জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন অওয়ামী লীগ ৪৭ সদস্য বিশিষ্ট মন্ত্রিসভা নিয়ে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করে।

Comments

The Daily Star  | English
Gas supply

Gas supply to remain shut in parts of Dhaka for 8hrs tomorrow

Gas supply will remain suspended in different areas of the capital from 10:00am to 6:00pm tomorrow due to gas pipeline replacement works

38m ago