রংপুরে চিরনিদ্রায় শায়িত এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের দাফন কোথায় হবে তা গত কয়েকদিন জটিলতা চলছিলো। রংপুরে জাতীয় পার্টির নেতা-কর্মী, সমর্থকরা চাচ্ছিলেন এরশাদের দাফন হতে হবে রংপুরে। রওশন এরশাদসহ কেউ কেউ চাচ্ছিলেন দাফন হোক ঢাকায়। অবশেষে সিদ্ধান্ত নেওয়া হয় যে তার দাফন রংপুরেই হবে।
hm ershad
হুসেইন মুহম্মদ এরশাদ। স্টার ফাইল ছবি

রংপুরে পল্লি নিবাসের লিচুতলায় চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। আজ মঙ্গলবার বিকেল পৌনে ছয়টায় রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন হয়।

বিরোধী দলীয় নেতার দাফন কোথায় হবে তা গত কয়েকদিন জটিলতা চলছিলো। রংপুরে জাতীয় পার্টির নেতা-কর্মী, সমর্থকরা চাচ্ছিলেন এরশাদের দাফন হতে হবে রংপুরে। রওশন এরশাদসহ কেউ কেউ চাচ্ছিলেন দাফন হোক ঢাকায়। অবশেষে রওশন এরশাদের সিদ্ধান্তে রংপুরেই তার দাফন হলো।

আজ (১৬ জুলাই) রংপুর সিটি করপোরেশনের মেয়র ও জাতীয় পার্টির নেতা মোস্তাফিজার রহমান দ্য ডেইলি স্টারকে জানান, এরশাদের প্রতি রংপুরের মানুষের আবেগ, ভালোবাসায় শ্রদ্ধা জানিয়ে রওশন এরশাদ রংপুরে দাফন করতে সম্মতি দিয়েছেন।

জাপা চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালি স্বাক্ষরিত দলীয় এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মৃত্যুর পর এরশাদের পাশে সমাহিত হওয়ার ইচ্ছা জানিয়ে রওশন এরশাদ সেখানে কবরের জন্য জায়গা রাখতে বলেছেন।

এর আগে, দুপুর আড়াইটার দিকে রংপুর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে এরশাদের জানাজা নামাজ শেষে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের এরশাদের দাফন ঢাকায় হবে এমন ঘোষণা দিলে সমবেত জনতা এর প্রতিবাদ করেন।

Comments

The Daily Star  | English
BNP postpones April 26 rally

Police raiding BNP's Nayapaltan office

Police have started raiding BNP's Nayapaltan headquarters

1h ago