শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন তামিম

হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাশরাফি বিন মর্তুজা শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে যাওয়ায় তার পরিবর্তে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল।
tamim iqbal
ছবি: ফিরোজ আহমেদ

হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাশরাফি বিন মর্তুজা শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যাওয়ায় তার পরিবর্তে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল।

শুক্রবার (১৯ জুলাই) সন্ধ্যায় মিরপুরে প্রস্তুতি ক্যাম্পের শেষদিনে বোলিং অনুশীলনের সময় ফের হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন মাশরাফি। ফলে শ্রীলঙ্কা সফরে যাওয়া হচ্ছে না তার। চোট বেশ গুরুতর হওয়ায় মাঠের বাইরে থাকতে হবে তিন থেকে চার সপ্তাহ।

আগামী ২৬ জুলাই মাঠে গড়াবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। পরের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৮ ও ৩১ জুলাই। স্বাভাবিকভাবেই মাশরাফির খেলার কোনো সম্ভাবনা নেই।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানান, ‘পরীক্ষা-নিরীক্ষার পর জানা গেছে, মাশরাফি চোটটা গ্রেড ওয়ান। পুরনো জায়গায় নতুন করে চোট পেয়েছেন তিনি। ফলে সেরে উঠতে সময় লাগবে তিন থেকে চার সপ্তাহ। তাই আগামী এক মাস খেলাধুলা বিষয়ক কার্যক্রম থেকে বিরত থাকতে হবে তাকে।’

ওয়ানডে দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসানও আছেন ছুটিতে। ফলে বাঁহাতি ওপেনার তামিমের কাঁধে উঠেছে দলের নেতৃত্বভার। তিনি আগে কখনও ওয়ানডেতে বাংলাদেশের অধিনায়কের দায়িত্ব পালন করেননি।

২০০৭ সালে অভিষেকের পর আন্তর্জাতিক পর্যায়ে কেবল একটি টেস্টেই টাইগারদের দলপতি ছিলেন তামিম। ২০১৭ সালে মুশফিকুর রহিম চোট পাওয়ায় নিউজিল্যান্ডের বিপক্ষে এই দায়িত্ব পালন করতে হয়েছিল তাকে।

Comments

The Daily Star  | English

More rains threaten to worsen situation

More than one million marooned; BMW predict more heavy rainfall in 72 hours; water slightly recedes in main rivers

1h ago