সাইফুদ্দিনও ছিটকে গেলেন, সুযোগ মিলল তাসকিনের

শ্রীলঙ্কা সফর থেকে চোটের কারণে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ছিটকে পড়ার খবরের রেশ থাকতেই এলো আরেক খারাপ খবর। পিঠের চোটে দল থেকে ছিটকে গেলেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনও। তার জায়গা নিতে অনেকদিন পর জাতীয় দলে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ।
Mohammad Saifuddin
ফাইল ছবি: বিসিবি

শ্রীলঙ্কা সফর থেকে চোটের কারণে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ছিটকে পড়ার খবরের রেশ থাকতেই এলো আরেক খারাপ খবর। পিঠের চোটে দল থেকে ছিটকে গেলেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনও। তার জায়গা নিতে অনেকদিন পর জাতীয় দলে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ।

শুক্রবার (১৯ জুলাই) বিসিবি জানায়, পিঠের চোটে পড়া সাইফুদ্দিন সিরিজ চলাকালীন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর অধীনে থাকবেন পুনর্বাসন প্রক্রিয়ায়।

বিশ্বকাপের সময় এই পিঠের চোটের কারণেই অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে পারেননি সাইফুদ্দিন। সেই চোটের মাত্রা না কমায় লঙ্কা সিরিজে সাইফুদ্দিনকে খেলিয়ে আর ঝুঁকি নিতে চায় না টিম ম্যানেজমেন্ট।

এর আগে হ্যামস্ট্রিংয়ে চোটে তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজের দল থেকে ছিটকে যান মাশরাফি। তার বদলে দলে ডাকা হয়েছে অলরাউন্ডার ফরহাদ রেজাকে। নিয়মিত অধিনায়ক চোট পাওয়ায় আর সহ-অধিনায়ক সাকিব আল হাসান বিশ্রামে থাকায় শ্রীলঙ্কায় দলকে নেতৃত্ব দেবেন ওপেনার তামিম ইকবাল।

২০ জুলাই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাবে বাংলাদেশ দল। ২৬ জুলাই সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামবে দুদল। ২৮ ও ৩১ জুলাই হবে বাকি দুই ম্যাচ। তিন ওয়ানডে খেলে ১ আগস্ট দেশে ফিরবে বাংলাদেশ দল।

বাংলাদেশ দল: তামিম ইকবাল খান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন,মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ।

Comments

The Daily Star  | English

Protesters stage sit-in near Bangabhaban demanding president's resignation

They want Shahabuddin to step down because of his contradictory remarks about Hasina's resignation

41m ago