সাম্প্রতিক খুন-ধর্ষণের ঘটনা বিএনপি-জামায়াতের নিখুঁত ষড়যন্ত্র: আইনমন্ত্রী

সাম্প্রতিক খুন-ধর্ষণের ঘটনা বিএনপি-জামায়াতের নিখুঁত ষড়যন্ত্র বলে মন্তব্য করছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।
anisul huq
আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি

সাম্প্রতিক খুন-ধর্ষণের ঘটনা বিএনপি-জামায়াতের নিখুঁত ষড়যন্ত্র বলে মন্তব্য করছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

তিনি বলেছেন, “সম্প্রতি দেখা যাচ্ছে কোনো একটা ঘটনা ঘটলে তারপর কিছুদিন ওই ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। যেমন পুরান ঢাকায় অগ্নিকাণ্ডের পরবর্তী কিছুদিনের মধ্যে পরপর কয়েকটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো। আবার পরপর কয়েকটি ধর্ষণের ঘটনা ঘটলো। এখন আবার গণপিটুনি দিয়ে সাধারণ মানুষকে মেরে ফেলার ঘটনা ঘটছে। এগুলো নিছক দুর্ঘটনা নয়, এগুলো আসলে বিএনপি- জামায়াত-শিবিরের নিখুঁত ষড়যন্ত্র।”

আইনমন্ত্রী আরও বলেন, “এ ব্যাপারে আমাদের সজাগ থাকতে হবে।”

গতকাল নেত্রকোনায় জেলা আইনজীবী সমিতির পাঁচ তলাবিশিষ্ট নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, “১৯৭৫ সালের পর দীর্ঘ সময় দেশে আইনের শাসন ছিলো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছেন।”

মন্ত্রী আরও বলেন, “আইনের শাসন একদিনে প্রতিষ্ঠা হয় না। যে দেশকে (যুক্তরাজ্য) আইনের শাসনের উদাহরণ হিসেবে মনে করা হয়, সেখানেও আইনের শাসন প্রতিষ্ঠা করতে দুইশ বছর সময় লেগেছে।”

সমিতির সভাপতি অ্যাডভোকেট সিতাংশু বিকাশ আচার্য্যের সভাপতিত্বে অনুষ্ঠানে অসীম কুমার উকিল, হাবিবা রহমান খান শেফালী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক খান মো. আবদুল মান্নান, আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, নেত্রকোনার জেলা জজ আবু মো. আমিমুল এহসান প্রমুখ বক্তব্য দেন।

Comments

The Daily Star  | English

Loan default now part of business model

Defaulting on loans is progressively becoming part of the business model to stay competitive, said Rehman Sobhan, chairman of the Centre for Policy Dialogue.

53m ago