মন্ত্রীর দাবি ওষুধ কার্যকর ডেঙ্গু নিয়ন্ত্রণে, ৭ দিনের মধ্যে কার্যকর ওষুধ আনতে বলেছেন হাইকোর্ট

ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে দাবি করেছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। রাজধানীতে আজ (২৫ জুলাই) পরিচ্ছন্নতা ও মশাবিরোধী সপ্তাহ উদ্বোধনের সময় এমন দাবি করেন।
ডেঙ্গুর হাত থেকে বাঁচাতে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের মশারির মধ্যে রাখা হচ্ছে। ছবি: পলাশ খান

ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে দাবি করেছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। রাজধানীতে আজ (২৫ জুলাই) পরিচ্ছন্নতা ও মশাবিরোধী সপ্তাহ উদ্বোধনের সময় এমন দাবি করেন।

বার্তা সংস্থা ইউএনবির প্রতিবেদন অনুযায়ী, “আমরা এটিকে একটি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। এখন এটি পুরোপুরি নিয়ন্ত্রণে। কেননা, সবগুলো প্রতিষ্ঠান একসঙ্গে কাজ করছে,” বলেছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

মন্ত্রীর আরো দাবি, মশা নিয়ন্ত্রণে যে ওষুধ ব্যবহার করা হচ্ছে তা কার্যকর। “আমরা পরীক্ষার পর তা নিশ্চিত হয়েছি,” যোগ করেন তিনি।

এদিকে, আজ বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সিটি করপোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্দেশে বলেছেন, আমরা এতোকিছু শুনতে চাই না সাতদিনের মধ্যে কার্যকর ওষুধ আনবেন এবং মশা নির্মূল করবেন।

কী প্রক্রিয়ায় ওষুধ আনা হবে তাও জানতে চেয়েছেন আদালত।

হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার গতকাল জানিয়েছিলেন, ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ছিলো ৫৬১ জন।

যদিও বেসরকারি তথ্য অনুযায়ী এই সংখ্যা আরো অনেক বেশি। ঢাকার সরকারি, বেসরকারি প্রায় প্রতিটি হাসপাতালে ডেঙ্গু রোগীদের ভিড়। এমনকী, বিশেষায়িত হাসপাতালগুলোতেও যাচ্ছেন ডেঙ্গু রোগীরা।

Comments

The Daily Star  | English

Medium of education should be mother language: PM

Prime Minister Sheikh Hasina today said that the medium for education in educational institutions should be everyone's mother tongue.

1h ago