গেইলকে নিয়েই উইন্ডিজ ওয়ানডে দল ঘোষণা

ভারতের বিপক্ষে নিজেদের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য অভিজ্ঞ তারকা ক্রিস গেইলকে অন্তর্ভুক্ত করে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ।
chris gayle
ছবি: এএফপি

ভারতের বিপক্ষে নিজেদের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য অভিজ্ঞ তারকা ক্রিস গেইলকে অন্তর্ভুক্ত করে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ।

গেল ফেব্রুয়ারিতে বাঁহাতি ওপেনিং ব্যাটসম্যান গেইল জানিয়েছিলেন, বিশ্বকাপ শেষে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেবেন। তবে আসর চলাকালে নিজের অবস্থান থেকে সরে আসেন তিনি। সিদ্ধান্ত পরিবর্তন করে জানান, ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলবেন। নির্বাচকদের দল ঘোষণার মাধ্যমে তার ইচ্ছা পূরণ হয়েছে।

ওয়ানডেতে উইন্ডিজের হয়ে সবচেয়ে বেশি রানের মালিক কিংবদন্তি সাবেক ব্যাটসম্যান ব্রায়ান লারা। তার ১০ হাজার ৪০৫ রানের রেকর্ড ছুঁতে গেইলের চাই আর মাত্র ১২ রান। অর্থাৎ উইন্ডিজের ইতিহাসের সর্বোচ্চ ওয়ানডে রান সংগ্রাহক হওয়ার কীর্তি হাতছানি দিয়ে ডাকছে তাকে।

দলে ফিরেছেন ওপেনার জন ক্যাম্পবেল এবং দুই অলরাউন্ডার রোস্টন চেজ ও কিমো পল। বিশ্বকাপে খেলা দল থেকে বাদ পড়েছেন সুনিল আমব্রিস, শ্যানন গ্যাব্রিয়েল, ড্যারেন ব্রাভো ও অ্যাশলে নার্স। চোটের কারণে বিশ্বকাপের মাঝপথ থেকে ছিটকে যাওয়া অলরাউন্ডার আন্দ্রে রাসেলও জায়গা পাননি।

আগামী ৮ আগস্ট সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে গায়ানার প্রভিডেন্সে। ১১ ও ১৪ তারিখে পরের দুটি ম্যাচ মাঠে গড়াবে ত্রিনিদাদের পোর্ট অব স্পেনে।

ভারতের বিপক্ষে ১৪ সদস্যের উইন্ডিজ ওয়ানডে দল:

ক্রিস গেইল, জন ক্যাম্পবেল, এভিন লুইস, শেই হোপ (উইকেটরক্ষক), শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, রোস্টন চেজ, জেসন হোল্ডার (অধিনায়ক), ফাবিয়ান অ্যালেন, কার্লোস ব্র্যাথওয়েট, কিমো পল, শেলডন কটরেল, ওশানে থমাস, কেমার রোচ।

Comments

The Daily Star  | English

Electric vehicles etching their way into domestic automobile industry

The automobile industry of Bangladesh is seeing a notable shift towards electric vehicles (EVs) with BYD Auto Co Ltd, the world’s biggest EV maker, set to launch its Seal model on the domestic market.

7h ago