ব্যর্থতা ঢাকতে সবকিছুকে গুজব বলছে সরকার: খসরু

ডেঙ্গু নিয়ন্ত্রণে ও বানভাসিদের কষ্ট লাঘবে সরকার ব্যর্থ হয়ে সবকিছুকে গুজব বলে চালানোর চেষ্টা করছে, মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। ফাইল ছবি

ডেঙ্গু নিয়ন্ত্রণে ও বানভাসিদের কষ্ট লাঘবে সরকার ব্যর্থ হয়ে সবকিছুকে গুজব বলে চালানোর চেষ্টা করছে, মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

কোনটি গুজব-এই প্রশ্ন তুলে তিনি বলেছেন, ডেঙ্গু মহামারী আকারে ছড়িয়ে পড়া, নারী ধর্ষণ-শিশু নির্যাতন, শেয়ারবাজার থেকে ২৭ হাজার কোটি টাকা লুট, ব্যাংক লুট, গুম-হত্যা, প্রধান নির্বাচন কমিশনারের  হজ পর্যবেক্ষণে যাওয়া -এসব কি গুজব?

আজ মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বাধাগ্রস্ত করার প্রতিবাদে ‘নাগরিক অধিকার আন্দোলন ফোরাম’ নামের একটি সংগঠন এই সমাবেশের আয়োজন করেছিল।

খসরু বলেন, “সবকিছু গুজব বলে উড়িয়ে দেওয়া ছাড়া সরকারের কাছে তো কোনো পথ নেই। তারা সবকিছু নিয়ন্ত্রণে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। ব্যর্থ হওয়ার কারণ হচ্ছে তারা আজকে যাদেরকে দিয়ে ক্ষমতা দখল করে আছে তাদের মাধ্যমে দেশ পরিচালনা করা সম্ভব নয়। তারা দেশের মালিক হয়ে গেছে জনগণ আর দেশের মালিক নাই।

বিএনপির কেন্দ্রীয় অফিস গুজবের ফ্যাক্টরি-সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, আজকে জনগণকে বাইরে রেখে যারা উন্নয়নের নামে ক্ষমতা দখল করেছে তারা জনগণের সম্মুখীন হতে পারছেন না। তারা জনগণের কাছে দায়বদ্ধ নয়। জনগণের কাছে তারা জবাবদিহি করতে চায় না। সে কারণেই তারা গুজব বলে সব কিছু চালিয়ে দিতে চাইছে।

Comments

The Daily Star  | English
Blaze-hit building has no fire exit

Bailey Road fire: PM expresses anger over lack of fire exit

Prime Minister Sheikh Hasina today bemoaned that there was no fire exit in the multi-storied building that caught fire on Bailey Road leaving dozens of people dead

4h ago