পু‌লি‌শি হেফাজ‌তে নারীকে ধর্ষণের অভিযোগে তদন্ত কমিটি

খুলনা রেলওয়ে থানার (জিআরপি) পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে এক নারী আসামিকে ধর্ষণের অভিযোগ বিষয়ে তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ সদর দপ্তর।
violence
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

খুলনা রেলওয়ে থানার (জিআরপি) পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে এক নারী আসামিকে ধর্ষণের অভিযোগ বিষয়ে তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ সদর দপ্তর।

পুলিশ সদর দপ্তরের (মিডিয়া অ্যান্ড পিআর) সহকারী মহাপরিদর্শক সোহেল রানা জানান, এ ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ পুলিশ সদর দপ্তরের নজরে এসেছে। অভিযোগটি গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে এ বিষ‌য়ে অনুসন্ধান ক‌রে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য পু‌লিশ সুপার পদমর্যাদার একজন নারী পুলিশ কর্মকর্তার নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

আমাদের সংবাদদাতা জানান, বাংলাদেশ রেলওয়ে পুলিশের পুলিশ সুপার শেহেলা পারভিনকে প্রধান করে এই তদন্ত কমিটি করা হয়েছে। কমিটির সদস্যরা ঢাকা থেকে ঘটনাস্থলে গিয়ে তদন্তের কাজ করবেন।

এর আগে, এ ঘটনায় কুষ্টিয়া রেলওয়ে সার্কেলের সহকারী পুলিশ সুপার ফিরোজ আহমেদকে প্রধান করে তিন সদস্যের অপর একটি তদন্ত কমিটি গঠন করে পাকশী জেলা রেলওয়ে পুলিশ। রেলওয়ে পুলিশের অন্য দুই কর্মকর্তাকে এই কমিটির সদস্য করা হয়েছে। ওই কমিটিকেও সাত দিনের মধ্যে জেলা পুলিশ সুপারের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২ আগস্ট সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বেনা‌পোল হ‌তে খুলনাগামী এক‌টি ক‌মিউটার ট্রে‌ন থেকে উক্ত নারীকে এক নারী এসআইয়ের নেতৃত্বে পু‌লি‌শের এক‌টি দল পাঁচ বোতল ফেনসিডিলসহ আটক করে। এই ঘটনায় ওইদিন রাতেই খুলনা রেলও‌য়ে থানায় তার বিরুদ্ধে এক‌টি মাদক মামলা দায়ের করা হয়।

এর পরদিন সকাল সাড়ে নয়টার দিকে আসামি নারীকে আদালতে হাজির করা হয়।

Comments

The Daily Star  | English

Baily Road Fire: Rescue efforts underway, some feared trapped inside

10 hurt after jumping out of the building, 15 rescued so far

1h ago