স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য, ১ সপ্তাহে ১৫ হাজার ছাড়িয়ে ডেঙ্গু রোগী

আগস্ট মাসের প্রথম সাত দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮৭৯ জন। আর মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৪২৮।
প্রতীকী ছবি। রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের কাউন্টারের সামনে রোগী ও স্বজনদের দীর্ঘ সারি। ছবি: পলাশ খান/স্টার ফাইল ছবি

আগস্ট মাসের প্রথম সাত দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮৭৯ জন। আর মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৪২৮।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানিয়েছে।

ইউএনবির খবরে জানানো হয়, সরকারি হিসাবে পুরো জুলাই মাসে সারাদেশে বিভিন্ন হাসপাতালে ১৫ হাজার ৬৫০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছিলেন। প্রাণ হারান ১৫ জন। আর, চলতি আগস্ট মাসের প্রথম সাত দিন হাসপাতালে ভর্তি হন ১৫ হাজার ৮৭৯ জন এবং মারা গেছেন তিনজন।

তবে হাসপাতাল সূত্রে প্রতিদিনই রাজধানী ও দেশের বিভিন্ন এলাকা থেকে ডেঙ্গু আক্রান্ত রোগীদের মৃত্যুর খবর গণমাধ্যমে আসছে। সেই হিসাবে এরই মধ্যে অর্ধশত ছাড়িয়েছে মৃতের সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় ঢাকায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ২৭৫ জন। আর ঢাকার বাইরে এ সংখ্যা ১ হাজার ১৫৩।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৭ আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ৩২ হাজার ৩৪০ জন। এরমধ্যে ২৩ হাজার ৬১০ জন চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৮ হাজার ৭০৭ জন। এরমধ্যে ঢাকার ৪০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৫ হাজার ৩৮৯ জন। অন্যান্য বিভাগে মোট ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৩১৮ জন।

Comments

The Daily Star  | English

2 owners of 'Cha Chumuk', manager of 'Kachchi Bhai' held for questioning

Police today detained three people, including two owners of a food shop called "Cha Chumuk" in connection with last night's deadly fire at the seven-storey building on Bailey Road in Dhaka.

2h ago