ঈদের দিনও বিএসএমএমইউ’র ডেঙ্গু সেলে চিকিৎসা সেবা অব্যাহত থাকছে

সরকারি ছুটি সত্বেও আজ (১২ আগস্ট) পবিত্র ঈদুল আজহার দিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডেঙ্গু সেলে চিকিৎসা সেবা অব্যাহত থাকবে।
BSMMU logo
ছবি: সংগৃহীত

সরকারি ছুটি সত্বেও আজ (১২ আগস্ট) পবিত্র ঈদুল আজহার দিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডেঙ্গু সেলে চিকিৎসা সেবা অব্যাহত থাকবে।

আগামীকাল (১৩ আগস্ট) থেকে বর্হিবিভাগও খোলা থাকবে।

এছাড়াও আগামী ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিএসএমএমইউ’র বর্হিবিভাগে সকাল ৯টা থেকে বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করবেন।

বিএসএমএমইউ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল এ কথা জানানো হয়।

এতে বলা হয়, ঈদুল আজহার ছুটিকালে যাতে চিকিৎসা সেবা কার্যক্রম ব্যাহত না হয় সেজন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ইতোমধ্যেই প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন।

চলতি বছর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্হিবিভাগে মোট ৫ হাজার ২০৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসা সেবা নিয়েছেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এতে বলা হয়, ডেঙ্গুরোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে বিএসএমএমইউ’র শয্যা সংখ্যা ১৫০ থেকে ২০০ শয্যায় উন্নীত করা হয়েছে। ডেঙ্গুসেলের মাধ্যমে ভর্তিকৃত রোগীদের পরীক্ষা-নিরীক্ষা, ওষুধ, স্টেশনারিসহ চিকিৎসাসেবা, বেড ভাড়া এমনকী, আইসিইউ এবং এইচডিইউ সেবাও বিনামূল্যে দেওয়া হচ্ছে।

এছাড়াও, ডেঙ্গু সেলে আসা রোগীদের প্রাথমিকভাবে সিবিসি, এনএস১, আইজিএম, আইজিএম ও আইজিজি বিনামূল্যে করা হচ্ছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Comments

The Daily Star  | English

Loan default now part of business model

Defaulting on loans is progressively becoming part of the business model to stay competitive, said Rehman Sobhan, chairman of the Centre for Policy Dialogue.

4h ago