জাতীয় শোক দিবসে ধানমন্ডি-৩২ নম্বরের চারপাশের রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আগামীকাল (১৫ আগস্ট) রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরের চারপাশের রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রিত থাকবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আগামীকাল (১৫ আগস্ট) রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরের চারপাশের রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রিত থাকবে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, যথাযথ রাষ্ট্রীয় মর্যাদায় এ দিবসটি পালন করা হবে এবং রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্যবর্গসহ সর্বস্তরের জনসাধারণ ওই দিন ধানমন্ডি-৩২ নম্বরের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করবেন।

এ সময় ঢাকা মহানগরী ও পার্শ্ববর্তী এলাকা থেকে বিভিন্ন পরিবহনযোগে ও পায়ে হেঁটে অসংখ্য নেতা-কর্মীসহ সাধারণ জনগণের আগমন ঘটবে।

উক্ত অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দের যানবাহন সুষ্ঠুভাবে চলাচল ও যানজট পরিহারের লক্ষ্যে ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এলাকায় চলাচলরত গাড়িচালকদের আগামীকাল ভোর থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত নিম্নে উল্লেখিত পথ অনুসরণের জন্য ডিএমপি’র পক্ষ থেকে অনুরোধ করা হয়।

বিকল্প পথগুলো হচ্ছে: মিরপুর গাবতলী থেকে আগত রাসেল স্কয়ার-আজিমপুর অভিমুখী যাত্রীবাহী যানবাহনগুলো মানিক মিয়া এভিনিউ/ধানমন্ডি ২৭’র ডানে মোড় নিয়ে শংকর-জিগাতলা-সায়েন্সল্যাব হয়ে গন্তব্যে পৌঁছাবে।

নিউমার্কেট ও সায়েন্সল্যাব থেকে আসা রাসেল স্কয়ার অভিমুখী যাত্রীবাহী যানবাহন ধানমন্ডি ২নং রোডের বামে মোড় নিয়ে জিগাতলা-শংকর হয়ে গন্তব্যে পৌঁছাবে।

রেইনবো এফডিসি থেকে আসা রাসেল স্কয়ার অভিমুখী যাত্রীবাহী বাস সোনারগাঁও ক্রসিংয়ের বামে মোড় নিয়ে বাংলামোটর দিয়ে শাহবাগ হয়ে গন্তব্যে পৌঁছাবে।

আমন্ত্রিত অতিথিদের গমনাগমনের পথ: মানিক মিয়া এভিনিউ-ধানমন্ডি-২৭’র মেট্রো শপিংমলের ডানে মোড় নিয়ে আহসানিয়া মিশন ক্রসিং থেকে বামে মোড় নিয়ে ৩২ নং পশ্চিম প্রান্তে পৌঁছাবে।

পার্কিং: ধানমন্ডি ৩২ নং ব্রিজের উত্তরের ১১ নং রোডের উত্তর ও পশ্চিম প্রান্ত (পতাকাবাহী, পিজিআর, এসএসএফ, ফায়ার সার্ভিস, বাহিনীর প্রধানসহ আইজিপি ও সচিব পদমর্যাদার সব গাড়ি)।

৩২ নং ব্রিজের দক্ষিণে পূর্ব ও পশ্চিমপ্রান্তে সংসদ সদস্যসহ রাজনৈতিক নেতৃবৃন্দের সব গাড়ি।

আহসানিয়া মিশনের উত্তর রাস্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সব গাড়ি।

জাতীয় শোক দিবসের কর্মসূচী চলাকালে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে ঢাকা মহানগর পুলিশ জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

6h ago