খেলা

মাশরাফি চাইলে জিম্বাবুয়ের বিপক্ষেই বিদায়ী ওয়ানডে

দেশের ক্রিকেটকে অনেক সাফল্যেও ভাসানো মাশরাফি বিন মর্তুজাকে বর্ণাঢ্য আয়োজন করে বিদায় জানাতে চায় বিসিবি। তবে তার জন্য দরকার মাশরাফির নিজের সায়। আর সেটা হলে জিম্বাবুয়ের বিপক্ষেই আয়োজন হতে পারে মাশরাফির একমাত্র ওয়ানডে।
Mashrafe Mortaza
ফাইল ছবি: বিসিবি

দেশের ক্রিকেটকে অনেক সাফল্যেও ভাসানো মাশরাফি বিন মর্তুজাকে বর্ণাঢ্য আয়োজন করে বিদায় জানাতে চায়  বিসিবি। তবে তার জন্য দরকার মাশরাফির নিজের সায়। আর সেটা হলে জিম্বাবুয়ের বিপক্ষেই আয়োজন হতে পারে মাশরাফির একমাত্র ওয়ানডে।

আগামী সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলবে বাংলাদেশ। ওই টেস্টের পরই আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। টেস্ট আর ত্রিদেশীয় সিরিজের সূচিও চূড়ান্ত হয়ে গেছে। এই সিরিজে যেহেতু ওয়ানডে নেই, মাশরাফির খেলারও কথা না। কিন্তু  মাশরাফি যদি অবসর নেওয়ার কথা ভাবেন তবে জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওয়ানডে আয়োজন করতে চায় বোর্ড।

বিসিবির সূত্রে জানা গেছে, এই ওয়ানডে আয়োজনের পেছনে মোটা অঙ্কের খরচের ব্যাপার আছে তাই মাশরাফির নিশ্চয়তা ছাড়া তারা সে পথে পা দিতে পারছেন না।

গত কয়েক মাস ধরেই ওয়ানডে অধিনায়ক মাশরাফির বিদায় ছিল আলোচনায়। ধারণা করা হচ্ছিল বিশ্বকাপ খেলেই অবসরে যাবেন জাতীয় দলের সবচেয়ে সফল অধিনায়ক। কিন্তু মাশরাফি নিজের অবসর নিয়ে স্পষ্ট করে কিছুই বলেননি। বিশ্বকাপের পর তার খেলার কথা ছিল শ্রীলঙ্কায় তিন ওয়ানডে সিরিজে। কিন্তু চোটের কারণে লঙ্কায় যেতে পারেননি মাশরাফি। চলতি বছর এফটিপি বাংলাদেশের আর কোন ওয়ানডে নেই।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির একজন কর্মকর্তা বলেন, ‘এটা আয়োজন করতে বড় ধরণের খরচের ব্যাপার আছে। জিম্বাবুয়েকেও রাজী  করানোর ব্যাপার আছে। যদি তারা রাজী হয় তাহলে বোর্ড ৬০ লাখ টাকার মতো বাজেট করবে। কিন্তু এসব কিছুর উদ্যোগের আগে মাশরাফির মতটা জরুরী। বোর্ড সভাপতি এই ব্যাপারে মাশরাফির সঙ্গে দু’একদিনের মধ্যেই কথা বলবেন।'

Comments

The Daily Star  | English

MSC participation reflected Bangladesh's commitment to global peace: PM

Prime Minister Sheikh Hasina today said her participation at Munich Security Conference last week reflected Bangladesh's strong commitment towards peace, sovereignty, and overall global security

1h ago