কিশোরগঞ্জ, ফরিদপুর ও ফেনীতে সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত

ফেনী, ফরিদপুর ও কিশোরগঞ্জ জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় আজ (১৫ আগস্ট) অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন অন্তত ৬১ জন।
feni bus accident
১৫ আগস্ট ২০১৯, ফেনীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সদর উপজেলার লেমুয়া সেতু নামক স্থানে এক সড়ক দুর্ঘটনায় সাতজন নিহত হয়েছেন। দুর্ঘটনা কবলিত বাসটিকে জব্দ করা হয়েছে। ছবি: স্টার

ফেনী, ফরিদপুর ও কিশোরগঞ্জ জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় আজ (১৫ আগস্ট) অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন অন্তত ৬১ জন।

কিশোরগঞ্জ

আমাদের ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা জানান, কিশোরগঞ্জ জেলায় কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক মহাসড়কের কটিয়াদী উপজেলার আচমিতা নামক স্থানে ট্রাক চাপায় গ্যাসচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন।

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে কটিয়াদী হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাছির উদ্দিন মজুমদার বলেন, দুপুর ১২টার দিকে ওই মহাসড়কের আচমিতা ইউনিয়ন পরিষদ এলাকা অতিক্রম করার সময় কিশোরগঞ্জ অভিমুখী গ্যাসচালিত অটোরিকশাটিকে ভৈরব অভিমুখী দ্রুতগামী একটি ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই এর তিন যাত্রী নিহত হয় এবং চালকসহ চারজন আহত হন।

হাইওয়ে পুলিশের এই কর্মকর্তা জানান, অটোরিকশাটিতে পাঁচজন যাত্রী ধারণ করার ক্ষমতা থাকলেও সেখানে ছয়জন যাত্রী বহন করা হচ্ছিলো। যাত্রীদের সবাই দিনমজুর ছিলেন। দুর্ঘটনার পর ট্রাকটিকে আটক করে পুলিশ ফাঁড়িতে নিয়ে আসা হয়েছে। তবে এর চালক ও চালকের সহযোগী পালিয়ে গেছেন।

একই সাথে ক্ষতিগ্রস্ত অটোরিকশাটিকেও উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

ফরিদপুর

আমাদের ফরিদপুর সংবাদদাতা জানান, আজ সকালে জেলার ভাঙ্গা উপজেলায় নওপাড়া এলাকায় ঢাকা-বরিশাল মহাসড়কে এক সড়ক দুর্ঘটনায় অন্তত তিনজনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন অন্তত ৩২ জন।

নিহত তিনজনের মধ্যে দুজনের পরিচয় জানা গেছে। একজন হলেন ফরিদপুরের নগরকান্দা এলাকার অধিবাসী ও বাসচালক রওশন ফকির (৩৫) এবং অপরজন রাজবাড়ী সদর উপজেলার মিরা কুণ্ডু (৬০)।

স্থানীয়দের বরাত দিয়ে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিউর রহমান বলেন, “আজ সকাল সাড়ে ৮টার দিকে সৈয়দপুরগামী তুহিন পরিবহনের একটি বাসের সঙ্গে একটি লোকাল বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। সেসময় রওশন ও মিরা কুণ্ডু ঘটনাস্থলেই মারা যান। আহত হন অন্তত ৩২ জন।”

আহতদের মধ্যে ১৪ জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে সেখানে একজনের মৃত্যু হয় বলেও জানান তিনি।

আহত বাকিদের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলেও উল্লেখ করেন সেই পুলিশ কর্মকর্তা।

ফেনী

আমাদের ফেনী সংবাদদাতা জানান, জেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সদর উপজেলার লেমুয়া সেতু নামক স্থানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভোর ছয়টার দিকে কক্সবাজারগামী একটি বাস (ঢাকা-মেট্রো-ব-১৪-৭৫৭৮) নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি গাছকে ধাক্কা দিলে দুর্ঘটনাস্থলেই দুজন মারা যান। আহত হন অন্তত ২৫ জন।

এরপর, স্থানীয় লোকজন ও মহীপাল হাইওয়ে থানা পুলিশ এসে আহতদের উদ্ধার করে ফেনী ২৫০ শয্যার হাসপাতালে নেওয়া যাওয়ার পর সেখানে চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন এবং চিকিৎসাধীন অবস্থায় আরো তিনজন মারা যান।

বাসটি ঢাকার মিরপুরের পল্লবী থেকে পিকনিকের যাত্রীদের নিয়ে কক্সবাজারেরে উদ্দেশ্যে যাচ্ছিলো।

নিহতদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন: ফেনীর ছাগলনাইয়া উপজেলার রাধানগরের শাহাদাত হোসেন (৩০) ও মুন্সীগঞ্জের বিক্রমপুরের মো. সুজন মিয়া (৪০)।

আহত ২০ জনের মধ্যে ১০ জনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

আরো পড়ুন:

গাছের সাথে পিকনিকের বাসের ধাক্কা, নিহত ৭

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

Comments

The Daily Star  | English
fire incident in dhaka bailey road

Fire Safety in High-Rise: Owners exploit legal loopholes

Many building owners do not comply with fire safety regulations, taking advantage of conflicting legal definitions of high-rise buildings, according to urban experts.

8h ago