শীর্ষ খবর

বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনা হবে: আইনমন্ত্রী

আমেরিকায় থাকা বঙ্গবন্ধুর খুনি এম রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।
Law minister
১৬ আগস্ট ২০১৯, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে স্টেশন চত্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে আখাউড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিচ্ছেন আইনমন্ত্রী আনিসুল হক। ছবি: স্টার

আমেরিকায় থাকা বঙ্গবন্ধুর খুনি এম রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।

আজ (১৬ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে স্টেশন চত্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে আখাউড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, “বঙ্গবন্ধুর দুই খুনির একজন আমেরিকায় আরেকজন কানাডায় আছে। আমেরিকায় যে আছে তাকে দেশে ফিরিয়ে আনা হবে। কানাডায় যে আছে তাকে ফিরিয়ে আনতে আইনি প্রচেষ্টা চালানো হচ্ছে। বাকি চারজন কে, কোথায় আছে তাদের বিষয়েও খোঁজ নেওয়া হচ্ছে। বঙ্গবন্ধুর খুনিরা যে যেখানেই থাকুক তাদেরকে দেশের মাটিতে ফিরিয়ে এনে বিচারের আওতায় আনা হবে।”

অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, “১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করার পর বাংলাদেশকেও হত্যার ষড়যন্ত্র করা হয়। বাংলাদেশকে ‘মিনি পাকিস্তান’ বানানোর জন্য প্রচেষ্টা ছিলো এবং প্রায় তৈরিও করে ফেলা হয়েছিলো। ১৯৯৬ সালে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বাংলাদেশের ভাগ্য পরিবর্তন হতে শুরু করে।”

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ১৫ আগস্টের বদলে ১৬ আগস্ট জন্মদিন পালন করছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “খালেদা জিয়া প্রত্যেকদিন জন্মদিন বদলান। আজ যদি ওনি জন্মদিন পালন করেন তাহলে তো এটা তার ৭৫তম জন্মদিন হবে না, এটা হবে প্রথম জন্মদিন। আর ওনার এ রকম প্রথম জন্মদিন যে কতো আছে তা আল্লাহ জানেন।”

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পৌরসভার মেয়র ও যুবলীগের আহবায়ক মো. তাকজিল খলিফা কাজল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইন মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারোয়ার, কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কায়সার ভূঁইয়া জীবন, আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম ভূঁইয়া প্রমুখ।

Comments

The Daily Star  | English

No global leader raised any questions about polls: PM

The prime minister also said that Bangladesh's participation in the Munich Security Conference reflected the country's commitment to global peace

4h ago