৩ বছরের শিশুকে চুরি করে বিক্রির অভিযোগে গ্রেপ্তার ৩

তিন বছরের শিশু রাফসানকে চুরি করে সন্তান পরিচয়ে অন্যত্র বিক্রি করার অভিযোগে চুরি যাওয়া দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
Sunamganj child
১৬ আগস্ট ২০১৯, সুনামগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে শিশু রাফসানকে তার মা-বাবার কাছে তুলে দেওয়া হয়। ছবি: সংগৃহীত

তিন বছরের শিশু রাফসানকে চুরি করে সন্তান পরিচয়ে অন্যত্র বিক্রি করার অভিযোগে চুরি যাওয়া দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ (১৬ আগস্ট) পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিক সম্মেলন আয়োজন করে চুরি যাওয়ার পূর্বাপর ঘটনা তুলে ধরে পুলিশ। পরে চুরি যাওয়া সন্তানকে মা-বাবার কাছে তুলে দেওয়া হয়।

পুলিশ জানায়, গত ১৩ আগস্ট রাতে ঘুমন্ত অবস্থায় জামালগঞ্জের লক্ষ্মীপুর গ্রামের অনু মিয়ার তিন বছরের শিশু রাফসান মিয়াকে চুরি করে পালিয়ে যায় একই গ্রামের পামেল মিয়া ও জোবেদা খাতুন।

পরদিন জামালগঞ্জের রামনগর গ্রামে এসে নিজ সন্তান পরিচয়ে কবীর মিয়া নামক জনৈক ব্যক্তির কাছে চুরি করা সন্তান রাফসানকে নিজের ছেলে পরিচয়ে তার কাছে ১০ হাজার টাকার বিনিময়ে দত্তক দিয়ে চলে যায় জোবেদা।

দত্তকের কারণে হিসেবে জানায়, তার স্বামী জেলহাজতে। এই অবস্থায় দুই সন্তানের ভরণপোষণ সম্ভব নয়। তাই একজনকে দত্তক দিয়ে তিনি স্বামীকে জেল থেকে ফিরিয়ে আনতে চান।

গতকাল চুরি যাওয়া রাফসানের বাবা-মা জানতে পারেন তাদের সন্তানকে একই গ্রামের জোবেদা বিক্রি করে দিয়েছে। তারা পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে রামনগর গ্রামে ছুটে এসে শিশুকে উদ্ধার করেন।

এ ঘটনায় পুলিশ লক্ষ্মীপুর গ্রামের পামেল মিয়া, জোবেদা বেগম ও দত্তক নেওয়া কবীর মিয়াকে আটক করেছে।

আজ সকালে চুরি যাওয়া শিশুকে নতুন পোশাক পড়িয়ে বাবা-মায়ের কাছে তুলে দিয়েছে পুলিশ। জেলা পুলিশ সুপার মো. মিজানুর রহমান সাংবাদিক সম্মেলনে পুরো ঘটনার বর্ণনা দেন।

Comments

The Daily Star  | English

US supports a prosperous, democratic Bangladesh

Says US embassy in Dhaka after its delegation holds a series of meetings with govt officials, opposition and civil groups

2h ago