কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতা জেলহাজতে

মানিকগঞ্জের সাটুরিয়ায় এক কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতা শরিফুল ইসলামকে জেলহাজতে প্রেরণ করেছেন আদালত।
Manikganj BCL leader Shariful Islam
অভিযুক্ত ছাত্রলীগ নেতা শরিফুল ইসলাম। ছবি: সংগৃহীত

মানিকগঞ্জের সাটুরিয়ায় এক কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতা শরিফুল ইসলামকে জেলহাজতে প্রেরণ করেছেন আদালত।

গতকাল (১৮ আগস্ট) সকালে তাকে আদালতে পাঠানো হলে আদালতের বিচারক বিকালে অভিযুক্তকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে ১৭ আগস্ট রাতে ওই কলেজ ছাত্রীর পিতার দায়ের করা মামলায় সেই রাতেই শরিফুলকে আটক করা হয় বলে জানান, সাটুরিয়া থানার ওসি মো. মতিয়ার রহমান মিঞা।

অভিযুক্ত শরিফুল ইসলাম সাটুরিয়া উপজেলার দরগ্রাম ইউনিয়নের তেবারিয়া গ্রামে মো. তারু মিয়ার ছেলে। তিনি দরগ্রাম ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক।

সাটুরিয়া থানার ওসি (তদন্ত) মো. আবুল কালাম বলেন, শরিফুল ওই কলেজ ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। পরে বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে একাধিকবার ধর্ষণ করে। গত ১৭ আগস্ট শরিফুল ওই কলেজ ছাত্রীকে চাচিতারা গ্রামের এক আত্মীয়ের বাড়িতে নিয়ে যায়। মেয়েটির পিতা গ্রামবাসীকে বিষয়টি জানালে, গ্রামবাসী শরিফকে আটক করে পুলিশকে খবর দেয়।

১৭ আগস্ট বিকালে সাটুরিয়া থানা পুলিশ শরিফুলকে থানায় নিয়ে আসে। সেদিন রাতেই কলেজ ছাত্রীর পিতার করা মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে ১৮ আগস্ট তাকে আদালতে পাঠায় পুলিশ।

মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন দ্য ডেইলি স্টারকে বলেন, “কোনো ব্যক্তি যদি ভুল করে থাকে তাহলে দায়দায়িত্ব তাকেই নিতে হবে। সংগঠন কোনো দায় নিবে না।”

শরিফুল যেহেতু সাবেক কমিটিতে ছিলেন তাই তাকে তিনি ভালোভাবে চিনেন না বলেও জানান মামুন।

Comments

The Daily Star  | English

US airman sets himself on fire outside Israeli embassy in Washington

A US military service member set himself on fire, in an apparent act of protest against the war in Gaza, outside the Israeli Embassy in Washington on Sunday afternoon, authorities said

1h ago