এখনো পূর্ণোদ্যমে অনুশীলন শুরু করেননি মেসি

মৌসুমের শুরুতেই হঠাৎ করেই ইনজুরিতে পড়েন বার্সেলোনার প্রাণ ভোমরা লিওনেল মেসি। সে ইনজুরির খেসারৎ হিসেবে অপেক্ষাকৃত দুর্বল অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হেরে গিয়েছে তার দল। তবে আশার কথা চোট কাটিয়ে অনেকটাই সুস্থ মেসি। জিমে অনুশীলন করছেন তিনি। তবে এখনো পূর্ণোদ্দমে মাঠের অনুশীলনে দেখা যায়নি তাকে। এমন সংবাদই প্রকাশ করেছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা।
ছবি: এএফপি

মৌসুমের শুরুতেই হঠাৎ করেই ইনজুরিতে পড়েন বার্সেলোনার প্রাণ ভোমরা লিওনেল মেসি। সে ইনজুরির খেসারৎ হিসেবে অপেক্ষাকৃত দুর্বল অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হেরে গিয়েছে তার দল। তবে আশার কথা চোট কাটিয়ে অনেকটাই সুস্থ মেসি। জিমে অনুশীলন করছেন তিনি। তবে এখনো পূর্ণোদ্যমে মাঠের অনুশীলনে দেখা যায়নি তাকে। এমন সংবাদই প্রকাশ করেছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা।

কাফ মাসেলের ইনজুরিতে পড়ার দিন পাঁচেক পর থেকেই অবশ্য জিমে অনুশীলন করেছেন মেসি। ক্লাব থেকে এর একটি ভিডিও ফুটেজও প্রকাশ করা হয়েছিল। তবে মাঠের অনুশীলনে না নামায় আগামী রোববার রিয়াল বেতিসের সঙ্গে ম্যাচে খেলবেন কি না এ নিয়ে সংশয় রয়ে গেছে। যদিও সে ম্যাচে খেলার ব্যাপারে আশাবাদী পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী এ তারকা।

গ্রীষ্মের ছুটি কাটিয়ে আজ গত ৫ আগস্ট অনুশীলনে যোগ দেন মেসি। প্রথম দিনেই ডান পায়ের কাফ মাসেলে টান লাগে তার। যদিও কিছুটা চোট আগে থেকেই ভোগাচ্ছিল তাকে। অনুশীলনের এক পর্যায়ে অস্বস্তি বোধ করতে থাকেন মেসি। পরে ডান পায়ের পরীক্ষা করা হয়। সেখানে গ্রেড ওয়ান মাত্রার চোট ধরা পড়ে।

বেতিসের বিপক্ষে মেসিকে না পেলে বেশ সমস্যায় পড়বে বার্সেলোনা। কারণ লুইস সুয়ারেজকে সে ম্যাচে পাওয়ার সম্ভাবনা বেশ কম। বিলবাওর বিপক্ষে প্রথমার্ধেই ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন এ উরুগুইয়ান তারকা। সে ম্যাচে ইনজুরিতে পড়েছিলেন উসমান দেম্বেলেও। শুরুতে তার ইনজুরি গুরুতর না মনে করলেও এদিন ক্লাব থেকে জানানো হয়েছে পাঁচ সপ্তাহের জন্য ছিটকে গেছেন এ ফরাসী তরুণ।

মাঠে ফিরতে পারলেও ম্যাচ ফিটনেসের অভাব কিছুটা হলেও টের পেতে পারেন মেসি। কারণ প্রাক মৌসুমে কোন ম্যাচ খেলা হয়নি তার। অনুশীলনে যোগ দিয়েই ইনজুরিতে পড়ায় যুক্তরাষ্ট্র সফর মিস করেছিলেন তিনি। তবে দলের কোচ এরনেস্তো ভালভার্দে মেসিকে নিয়ে কোন ঝুঁকি নিতেই রাজী নন।

Comments

The Daily Star  | English

2 including Chattogram College student killed as BCL, protesters clash in Ctg

Two people including a student of Chattogram College were killed during clash between the quota protestors and Bangladesh Chhatra League in Chattogram

Now