নেইমারকে দলে টানার শেষ চেষ্টা বার্সেলোনার

গ্রীষ্মের ট্রান্সফার উইন্ডো শেষ হতে আর সপ্তাহ খানেকও বাকি নেই। এর মধ্যেই দল গোছাতে হবে ইউরোপের ক্লাবগুলোকে। অন্যদিকে, অনেক দিন থেকে চেষ্টা করলেও নেইমার ইস্যুর কোনোই সমাধান করতে পারেনি বার্সেলোনা। কিন্তু অধিনায়ক লিওনেল মেসিসহ দলের সকল সিনিয়র খেলোয়াড় নেইমারকে আবারও বার্সেলোনায় চান। তাই বাধ্য হয়ে আরও এক দফা চেষ্টা চালাতে প্যারিস পৌঁছেছেন বার্সেলোনার কর্তারা। আলোচনাতেও বসেছেন দুই ক্লাবের প্রতিনিধিরা। ধারণা করা হচ্ছে, মঙ্গলবারই (২৭ অগাস্ট) নেইমারের বার্সায় ফেরা-না ফেরার ব্যাপারে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত পাওয়া যেতে পারে।
neymar
নেইমার। ছবি: এএফপি

গ্রীষ্মের ট্রান্সফার উইন্ডো শেষ হতে আর সপ্তাহ খানেকও বাকি নেই। এর মধ্যেই দল গোছাতে হবে ইউরোপের ক্লাবগুলোকে। অন্যদিকে, অনেক দিন থেকে চেষ্টা করলেও নেইমার ইস্যুর কোনোই সমাধান করতে পারেনি বার্সেলোনা। কিন্তু অধিনায়ক লিওনেল মেসিসহ দলের সকল সিনিয়র খেলোয়াড় নেইমারকে আবারও বার্সেলোনায় চান। তাই বাধ্য হয়ে আরও এক দফা চেষ্টা চালাতে প্যারিস পৌঁছেছেন বার্সেলোনার কর্তারা। আলোচনাতেও বসেছেন দুই ক্লাবের প্রতিনিধিরা। ধারণা করা হচ্ছে, মঙ্গলবারই (২৭ অগাস্ট) নেইমারের বার্সায় ফেরা-না ফেরার ব্যাপারে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত পাওয়া যেতে পারে।

ইএসপিএন এফসির সূত্র মতে, বার্সেলোনা তাদের শেষ প্রস্তাব নিয়ে এদিন প্যারিসে পৌঁছেছে বার্সেলোনার প্রতিনিধি দল। ২৭ বছর বয়সী নেইমারকে পেতে পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দোর সঙ্গে আলোচনা করতে বার্সেলোনার প্রতিনিধি হিসেবে এসেছেন সিইও অস্কার গ্রাউ, স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল ও এক্সিকিউটিভ ডিরেক্টর হ্যাভিয়ার বোরদাস।

প্রস্তাবটি আগের মতোই ধারের। আগামী দুই মৌসুমের জন্য ৪০ মিলিয়ন ইউরো দিতে চায় বার্সেলোনা। সঙ্গে আগের মতোই থাকছে তাকে একবারে কিনে নেওয়ার অপশনও। তবে এবার নেইমারের মূল্য কিছুটা বাড়াচ্ছে দলটি। ইএসপিএনের মতে ধারের ৪০ মিলিয়ন ইউরোর সঙ্গে আরও ১৭০ মিলিয়ন দেওয়ার প্রস্তাব দিচ্ছে কাতালান ক্লাবের প্রতিনিধি দল।

তবে স্পেনের কিছু পত্রিকার সংবাদ অনুযায়ী, প্রস্তাবে উসমান দেম্বেলেকেও হয়তো রাখতে যাচ্ছে বার্সেলোনা। আর এমনটা যে হতে যাচ্ছে তার ইঙ্গিতও স্পষ্ট। কারণ সামাজিক মাধ্যমে বার্সেলোনার সব ধরনের তথ্য মুছে দিয়েছেন দেম্বেলে। কদিন আগেও বার্সেলোনাতেই থাকছেন বলে জোর গলায় বলেছিলেন এ ফরাসি। ব্যক্তিগতভাবে কাতালান ক্লাব ছাড়তে আগ্রহীও নন তিনি। তবে ফরাসি গণমাধ্যম লা পার্সিয়ানের সংবাদ অনুযায়ী, বার্সেলোনাকে ভিন্ন একটি প্রস্তাব দিয়েছে পিএসজি। ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে দেম্বেলে ও নেলসন সেমেদোকে চেয়েছে তারা।

পিএসজি সব মিলিয়ে নেইমারের জন্য ২৫০ থেকে ৩০০ মিলিয়ন ইউরো চাচ্ছে। তাদের বিশ্বাস দুই ফরাসি তারকার মূল্য ১৫০ মিলিয়নের কাছাকাছি হবে। বাকি ১০০ মিলিয়ন নগদ নিতে চাইছে দলটি। দেম্বেলের মতো সেমেদোও বার্সেলোনা ছাড়তে ইচ্ছুক নন। 

তবে সেমেদোকে বিক্রি করতে সাফ রাজী নন কোচ এরনেস্তো ভালভার্দে। কারণ বিকল্প হিসেবে মান সম্পন্ন রাইট ব্যাক নেই দলে। সের্জিও রবার্তোকে দিয়ে গত মৌসুমে কাজ চালিয়েছেন। এ মিডফিল্ডার অবশ্য আস্থার প্রতিদানও দিয়েছেন। এছাড়া তরুণ মৌসা ওয়াগি রয়েছেন দলে। সবমিলিয়ে নেইমার ইস্যুতে নিয়মিত নানা রং ছড়াচ্ছে। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত কীভাবে শেষ হয় এ গল্প।

Comments

The Daily Star  | English

Shehbaz Sharif voted in as Pakistan's prime minister for second time

Newly sworn-in lawmakers in Pakistan's National Assembly elected Sharif by 201 votes to 92, three weeks after national elections marred by widespread allegations of rigging

20m ago