ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে ফেদেরার-জোকোভিচ-সেরেনা

অনুমিতভাবেই ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছেন রজার ফেদেরার ও ছেলেদের বিশ্ব র‍্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা নোভাক জোকোভিচ। প্রথম পর্বের বাধা পেরিয়েছেন সেরেনা উইলিয়ামসও।
federer
রজার ফেদেরার। ছবি: এএফপি

অনুমিতভাবেই ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছেন রজার ফেদেরার ও ছেলেদের বিশ্ব র‍্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা নোভাক জোকোভিচ। প্রথম পর্বের বাধা পেরিয়েছেন সেরেনা উইলিয়ামসও।

ছেলেদের এককে ৩৮ বছর বয়সী ফেদেরার প্রথম রাউন্ডে হারিয়েছেন ভারতের সুমিত নাগালকে। প্রথম সেটে অপ্রত্যাশিতভাবে হেরে গেলেও শেষ পর্যন্ত ৪-৬, ৬-১, ৬-২ ও ৬-৪ গেমে জিতেছেন তিনি। ২০টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী ফেদেরার এরপর মুখোমুখি হবেন বসনিয়া-হার্জেগোভিনার দামির জুমহুরের।

সহজ জয় পেয়েছেন সার্বিয়ান তারকা জোকোভিচ। তিনি ৬-৪, ৬-১ ও ৬-৪ গেমে হারিয়েছেন স্পেনের রবার্তো কারবায়েস বায়েনার বিপক্ষে। পরের রাউন্ডে আর্জেন্টিনার হুয়ান ইগনাসিও লনদেরোকে মোকাবেলা করবেন ১৬টি গ্র্যান্ডস্ল্যাম জেতা জোকোভিচ।

মেয়েদের এককে মারিয়া শারাপোভাকে প্রথম রাউন্ড থেকে বিদায় করে দিয়েছেন সেরেনা উইলিয়ামস। একপেশে ম্যাচে যুক্তরাষ্ট্রের তারকা মাত্র ৫৯ মিনিটেই হারান তার প্রতিদ্বন্দ্বীকে। ৩৭ বছর বয়সী সেরেনা ম্যাচ জেতেন ৬-১, ৬-১ গেমে।

শারাপোভা বরাবরই ২৩টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী সেরেনার প্রিয় প্রতিপক্ষ। রাশিয়ান তারকার বিপক্ষে এটি তার টানা ১৯তম জয়।

Comments

The Daily Star  | English

Through the lens of Rafiqul Islam

National Professor Rafiqul Islam’s profound contribution to documenting the Language Movement in Bangladesh was the culmination of a lifelong passion for photography.

19h ago