সায়েন্স ল্যাবে হামলার লক্ষ্য ছিলো পুলিশ: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন বলেছেন, রাজধানীর সায়েন্স ল্যাব মোড়ে গতকালের বোমা হামলার লক্ষ্য ছিলো পুলিশ।
dmp commissioner
ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ফাইল ছবি

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন বলেছেন, রাজধানীর সায়েন্স ল্যাব মোড়ে গতকালের বোমা হামলার লক্ষ্য ছিলো পুলিশ।

বিস্ফোরণটির ধরনগত প্রমাণের ভিত্তিতেই তিনি এ কথা বলছেন বলে জানান।

আজ (১ সেপ্টেম্বর) ডিএমপি কার্যালয়ে সাংবাদিকদের বিফ্রিংকালে তিনি জানান, বোমাটি ছিলো ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি)।

ডিএমপি কমিশনার বলেন, “সম্প্রতি রাজধানীতে এ ধরণের তিনটি ঘটনায় মূল লক্ষ্য ছিলো পুলিশ। গুলশান ও মালিবাগে বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে এবং জাতীয় সংসদ ভবন এলাকায় খেজুরবাগান ‍পুলিশ বক্সের কাছ থেকে অবিস্ফোরিত বোমা উদ্ধার করা হয়েছে।”

“এই তিনটি ঘটনার তদন্ত চলছে এবং এগুলোতে জড়িত সন্দেহে ইতিমধ্যে বেশ কয়েকজনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী”, যোগ করেন তিনি।

গতকালের হামলার ঘটনায়ও অজ্ঞাত দুর্বৃত্তদের আসামি করে একটি মামলা করা হয়েছে।

নিউমার্কেট থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আব্দুল মান্নান দ্য ডেইলি স্টারকে জানান, সায়েন্স ল্যাব পুলিশ বক্সের দায়িত্বপ্রাপ্ত উপপরিদর্শক (এসআই) জহুরুল ইসলাম বাদী হয়ে নিউমার্কেট থানায় আজ মামলাটি দায়ের করেছেন।

আরও পড়ুন:

পুলিশের ওপর হামলা, আইএসের দায় স্বীকার

Comments

The Daily Star  | English

US supports a prosperous, democratic Bangladesh

Says US embassy in Dhaka after its delegation holds a series of meetings with govt officials, opposition and civil groups

5h ago